277600

‘আমাকে মাদক ব্যবসায়ীর অপবাদ দিয়েছে অশ্লীল ছবি না করায়’

নিউজ ডেস্ক।। একসময় ঢাকাই চলচ্চিত্রে বেশ সাড়া ফেলেছিলেন চিত্রনায়িকা একা। অভিনেতা ও নির্মাতা কাজী হায়াৎ পরিচালিত চলচ্চিত্র ‘তেজী’ ও ‘ধর’সহ বেশ কয়েকটি ছবিতে প্রয়াত চিত্রনায়ক মান্নার বিপরীতে অভিনয় করেছিলেন একা। সে সময় এ জুটিকে বেশ গ্রহণ করেছিল দর্শক। অভিনয় করেছেন নায়ক রুবেলের বিপরীতে ‘বাবা কেন আসামি’ ছবিতেও। এখানেও দর্শকদের নজর কাড়তে সক্ষম হন তিনি। হঠাৎ ২০০৪ সালের দিকে করে চলচ্চিত্র তথা লোক চক্ষুর আড়ালে চলে যান তিনি। তবে সবকিছুর সমাধান করে ফের চলচ্চিত্রে নিয়ে ব্যস্ত হচ্ছেন এই অভিনেত্রী। সমসাময়িক ব্যস্ততা ও অন্যান্য কাজ প্রসঙ্গে বাংলা’র সঙ্গে কথা বলেছেন একা।

হঠাৎ করে চলচ্চিত্রে তথা লোক চক্ষুর আড়ালে চলে গিয়েছিলেন কেন? : একা: আমার বেশির ভাগ সিনেমা বাম্পার হিট হয়েছে মান্না ভাইয়ের সাথে। এরপর আরও বেশ কয়েকজন নায়কের সঙ্গে কাজ করেছি। মোটামুটি সব সিনেমাগুলো ভালো ব্যবসা সফল হয়েছিলো সে সময়। এরপর অশ্লীলতার প্রভাব পড়লে সিনেমা থেকে সরে যেতে বাধ্য হই। বিয়ে করে বিদেশে চলে গিয়েছিলাম হঠাৎ করে তেমন ভাবে কাউকে জানাতে পারছিলাম না সেই কারণে সবাই ভুল ধারণা করেছিলো।

চলচ্চিত্র পাড়ায় গুঞ্জন ছিলো, আপনি মাদক ব্যবসায় জড়িত থাকার কারণে চলচ্চিত্র থেকে সরে গেছেন? : একা: চলচ্চিত্রে যখন আমি কাজ করি তখন অনেক ভালো ভালো সিনেমা হতো বাংলাদেশে। আর আমিও অনেক সুপার ডুপার ছবিতে কাজ করেছিলাম সেসময়। একটা সময় অশ্লীল সিনেমা নির্মাণ করা শুরু করলেন নির্মাতারা। ঠিক তখন অন্য প্রযোজক-পরিচালকরা আমাকে দিয়ে তাদের অশ্লীল সিনেমায় কাজ করার কথা বলেন। আমার গল্প পছন্দ না হওয়ায় তাদের কাজ করতাম না। এ কারণে তারা আমাকে অশ্লীলতার কাতারে ও মাদক ব্যবসায়ী বানিয়েছে। মূলত আমি এর কোনটাই করিনি।

মাদক ব্যবসায় জড়িত নন আপনি, তাহলে তত্ত্বাবধায়ক সরকারের সময়ে মাদক ব্যবসায় দায় নিয়ে দেশ ছেড়েছিলেন কেন? : একা: সেসময় আমি পলিটিক্সের শিকার হয়েছিলাম। যার কারণে কোনও উপায় না পেয়ে দেশ ছেড়েছিলাম। শুধু আমি না অনেকে এসব মিথ্যা অপপ্রচারের জন্য ফিল্ম থেকে সরে গেছেন। ক্ষমতাধর প্রযোজক-পরিচালকদের জন্য অনেক জনপ্রিয় নায়িকারা চলচ্চিত্র থেকে সরে গেছেন।

বর্তমান ব্যস্ততা কী নিয়ে? : একা: বর্তমান ব্যস্ততা বলতে আমার উপস্থাপনায় মাইটিভিতে প্রচার হচ্ছে ‘সিনে অর্কেস্ট্রা’ নামে একটি সিনেমার গানের অনুষ্ঠান। মডেলিং এবং নাটকে অভিনয় করছি নিয়মিত। বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয়ের বিষয়ে কথা হচ্ছে। ব্যক্তিগত কারণে মিডিয়া থেকে কিছুদিন দূরে ছিলাম। আবারও ফিরে এসেছি প্রিয় কর্মক্ষেত্রে।

ভবিষ্যৎ পরিকল্পনা কী? : একা: যতদিন বাঁচবো অভিনয়টা নিয়মিত করে যেতে চাই। পাশাপাশি আমার নিজের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে নিয়মিত চলচ্চিত্র, নাটক নির্মাণ করবো। বর্তমানে আমার প্রয়োজনায় দু’টি চলচ্চিত্রের শুটিং শেষ পর্যায়ে রয়েছে। নাম এখন বলতে চাই না। উৎস: বাংলারিপোর্ট

ad

পাঠকের মতামত