277193

‘স্কুল ফান্ড থেকে ধূমপানের পেছনে ব্যয় লাখ টাকা : সেই প্রধান শিক্ষকের নামে মামলা

নিউজ ডেস্ক।। মাগুরার মহম্মদপুরে স্কুলের ফান্ড থেকে লাখ টাকা ব্যয়ে ধূমপানসহ নানান আর্থিক দুর্নীতির অভিযোগের ঘটনায় প্রধান শিক্ষক একেএম নাসিরুলের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। বুধবার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুহাম্মদ আনোয়ার হোসেন বাদী হয়ে মামলাটি করেন। মহম্মদপুর থানার ওসি মো. রবিউল হোসেন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে মহম্মদপুর সরকারি আরএসকেএইচ ইনস্টিউটের প্রধান শিক্ষক একেএম নাসিরুল ইসলামের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দুর্নীতি দমন কমিশনে (দুদক) চিঠি দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। গত ১৫ ফেব্রুয়ারি যুগান্তরে বিদ্যালয়টির প্রধান শিক্ষক এ কে এম নাসিরুল ইসলামের বিরুদ্ধে ‘স্কুল ফান্ড থেকে ধূমপানের পেছনে ব্যয় লাখ টাকা!’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।

যেখানে তার বিরুদ্ধে ৭২ হাজার ২০ টাকার সিগারেট, ২১ হাজার ৫ টাকার পান পাতা এবং ১ হাজার ৪৮২ টাকার বিস্কুট ক্রয় করে স্কুল ফান্ড থেকে পরিশোধের অভিযোগ ওঠে। এছাড়াও প্রধান শিক্ষকের বিরুদ্ধে জালিয়াতির মাধ্যমে চার জন কর্মচারী নিয়োগ করে মোটা অঙ্কের বাণিজ্যের পাশাপাশি বিদ্যালয়ের জায়গায় মার্কেট বরাদ্দ, স্কুলের গাছ বিক্রি, শিক্ষকদের কাছ থেকে বিদ্যালয় সরকারিকরণের নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া যায়।

এর প্রেক্ষিতে বিদ্যালয়ের সভাপতি মহম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফুর রহমান ঘটনার তদন্তে একাধিক কমিটি গঠন করেন। যাদের তদন্তে প্রধান শিক্ষক একেএম নাসিরুল ইসলামের বিরুদ্ধে ওঠা অভিযোগের সত্যতা পাওয়া যায়। উপজেলা নির্বাহী কর্মকর্তা তদন্ত কমিটির প্রতিবেদন হাতে পাওয়ার পর অভিযুক্ত প্রধান শিক্ষক নাসিরুল ইসলামের বিরুদ্ধে সোমবার বিভাগীয় ও আইনগত ব্যবস্থা নিতে দুদক, শিক্ষা মন্ত্রণালয়, খুলনা বিভাগীয় কমিশনারসহ সংশ্লিষ্ট বিভিন্ন দফতরে চিঠি পাঠিয়েছেন বলে জানা গেছে।

এ বিষয়ে মহম্মদপুর আরএসকেএইচ ইনস্টিটিউটের অভিযুক্ত প্রধান শিক্ষক একেএম নাসিরুল ইসলামের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।
সুত্রঃ যুগান্তর

ad

পাঠকের মতামত