277226

সাকিবের আইপিএল বাধা না হলে মোস্তাফিজের কেনো!

নিউজ ডেস্ক।। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনাল খেলার সময় চোট পান বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান। এই চোটের কারনে নিউজিল্যান্ড সফরে যেতে পারেন নি সাকিব। কিউইদের সাথে তিন ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচ খেলার কথা কিন্তু বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন তিনি চান না সাকিব এই ম্যাচ খেলুক। কারন হলো বিশ্বকাপের আগে সাকিবকে নিয়ে কোন রিস্ক নিতে চায় না বোর্ড।

সাকিবের চোট এখন অনেকটাই সেরে উঠেছে। মাঠে ফেরার মত ফিটনেস অর্জন করছেন তিনি। তবে এই চোট সামলে মাঠে ফেরার ক্ষেত্রে সাকিবের প্রথম পদার্পণ হচ্ছে না জাতীয় দলের হয়ে, বরং সেটি আইপিএল হওয়ার সম্ভাবনাই বেশি। আর এই সম্ভাবনাই জন্ম দিচ্ছে অনেকগুলো প্রশ্নের। তার মধ্যে সবচেয়ে জোরালো প্রশ্ন এটি- ইনজুরিতে পড়ার ঝুঁকি এড়াতে মোস্তাফিজুর রহমানকে আইপিএল খেলতে মানা করা হলেও সাকিবকে কেন বাধা দেওয়া হচ্ছে না!

বিগত এক বছরে চোট নিয়ে বেশ ভোগান্তিতে ছিলেন সাকিব। মোস্তাফিজও এমন ভোগান্তির কারণেই বোর্ড থেকে নির্দেশ পেয়েছেন- চোট যেন জাতীয় দলের খেলার ক্ষতি করে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেটে খেলার সুযোগ করে না দেয় এজন্য ভিনদেশি লিগে খেলা যাবে না। মোস্তাফিজ এখন চোটমুক্ত, তবে চোট আছে সাকিবের। তাহলে মোস্তাফিজের আইপিএল খেলায় বারণের বিপরীতে সাকিব কেন খেলতে যাচ্ছেন!

এমন প্রশ্নের জবাবে বুধবার (১৩ মার্চ) সংবাদমাধ্যমকে জালাল ইউনুস বলেন, ‘এটা কিন্তু বোর্ডের মাথায় আছে। যাতে সাকিবের ওপর কোনো চাপ না থাকে। আইপিএল বলেন বা অন্যকোনো টুর্নামেন্ট খেলতে যাওয়া বলেন, এখন আমাদের আসল টার্গেট হচ্ছে বিশ্বকাপ।’ তিনি আরো বলেন, ‘এই বিশ্বকাপের জন্য আমরা ডেফিনেটলি একটা গ্যাপ পাবো। যতগুলো খেলোয়াড় স্কোয়াডে থাকবে তাদের নিয়ে সিরিয়াসলি একটা ক্যাম্প করার কথা আছে।’

তবে জালাল ইউনুস চান, ফিট থাকলে তথা চোট-সমস্যা না থাকলে যেকোনো খেলোয়াড় যেন ভিনদেশি লিগে খেলতে পারেন। তিনি বলেন, ‘আমার মতে বাধা-নিষেধ কোনোভাবেই থাকা উচিত না। যদি খেলোয়াড়টি ফিট থাকে খেলতে যেতেই পারে। তবে ওইখানে গিয়ে যাতে ইনজুরিতে না পড়ে সেদিকে লক্ষ্য রাখতে হবে। তবে আমরা কোনো খেলোয়াড়কে এভাবে মানা করতে পারি না যে, সে কোন টুর্নামেন্ট খেলতে পারবে না। যদি ফিট থাকে এবং বোর্ড মনে করে, সে যেতেই পারে।’

ad

পাঠকের মতামত