277441

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাবেন ডাকসুর নির্বাচিতরা

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এবং হল সংসদের নির্বাচনে বিজয়ী ছাত্র নেতৃবৃন্দগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে যাবেন। আগামী শনিবার বিকেলে তারা গণভবনে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবেন।আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে খবরটি জানা গেছে। সূত্র বলছে, প্রধানমন্ত্রীর সঙ্গে গণভবনে দেখা করতে যাবেন ২৮ বছর পর ডাকসুর ভিপি পদে নির্বাচিত নুরুল হক নুরসহ নির্বাচিত সকল ছাত্রনেতা।

২৮ বছর পর হওয়া এই নির্বাচনে ভাইস প্রেসিডেন্ট (ভিপি) ও সম্পাদকীয় একটি পদ ছাড়া ডাকসুর ২৫ টি পদের মধ্যে ২৩ টিতেই জয়লাভ করেছে ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন ছাত্রলীগের নেতাকর্মীরা।তবে সংগঠনটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে পরাজিত করে ভিপি পদে নির্বাচিত হন কোটা সংস্কার আন্দোলনের নেতা বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগের শিক্ষার্থী নুরুল হক নুর।

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার বিষয়টি জানতে চাইলে নুর আমাদের সময়কে বলেন, ‘শনিবার গণভবনে দেখা করতে যাওয়ার বিষয়টি আমি শুনেছি। তবে এখনও অফিশিয়ালি কোনো কিছু শুনিনি। আমন্ত্রণ পেলে অবশ্যই যাবো। কারণ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সবার প্রধানমন্ত্রী। তিনি ডাকলে আমি অবশ্যই উনার সঙ্গে দেখা করতে যাবো।’

দীর্ঘ ২৮ বছর পর গত ১১ মার্চ অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে বিশাল বিজয় এসেছে ছাত্রলীগের। ডাকসু ও হল সংসদে ছাত্রলীগের নেতাকর্মীরা বিপুল ভোটে জিতেছে। কিন্তু ভিপি পদে ছাত্রলীগ সভাপতি শোভনের পরাজয়ের কারণে উৎসবের আমেজ নেই আওয়ামী লীগ শিবিরে। নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকা আওয়ামী লীগের নেতারা ডাকসু নির্বাচনে বড়ো বিজয়ের পরও পুরোপুরি সন্তুষ্ট হতে পারেননি বলে মনে হচ্ছে।

এই নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মুখ্য ভ‚মিকা পালন করেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, বি এম মোজাম্মেল হক এবং ডাকসুর সাবেক ভিপি ও আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আখতারুজ্জামান।

ad

পাঠকের মতামত