271858

দেবী শেঠী আসার খবরে তার কাছে চিকিৎসা নিতে ছুটে আসেন বেশ কয়েকজন রোগী

কটু কথা বলতাম। আমার এক রোগী ভর্তি আছে। তিনি কি ভেতরে আছেন, একটু দেখিয়ে দেবেন শেঠীকে? ওনার সঙ্গে একটু কথা বলতে চেয়েছিলাম।আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের চিকিৎসায় ভারতের ব্যাঙ্গালুরু থেকে কলকাতা হয়ে ঢাকায় এসেছেন প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠী। তার আসার সংবাদ সংবাদ ছড়িয়ে পড়লে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি অন্য রোগীর স্বজন, বিশেষ করে হাসপাতালে কার্ডিওলজি বিভাগের অনেক রোগীর স্বজন শেঠীকে খুঁজতে থাকেন।

সোমবার (০৪ মার্চ) বেলা পৌনে একটার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে দেবী শেঠীকে বহনকারী বিশেষ ফ্লাইট। সেখানে আগে থেকে অবস্থান করা একটি চিকিৎসক প্রতিনিধি দল তাকে নিয়ে বেলা দেড়টার দিকে কালো রংয়ের প্রাইভেটকারে করে বিএসএমএইউ-তে প্রবেশ করে।এরপর দেবী শেঠী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার খোঁজ খবর নেন। পরে তার পরামর্শে আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে সিঙ্গাপুর পাঠানোর সিদ্ধান্ত হয়।

এদিকে দেবী শেঠী ওবায়দুল কাদেরের অবস্থা পর্যবেক্ষণের পর সবশেষ অবস্থা জানাতে সংবাদ সম্মেলন করেন বিএসএমএমইউ’র উপাচার্য কনক কান্তি বড়ুয়া। দেবী শেঠী আসার খবরে হাসপাতালে ভর্তি এক রোগীর স্বজন সংবাদ সম্মেলনে চলাকালে বারবার জিজ্ঞেস করতে থাকেন, শেঠী কোথায়? আমার এক রোগী আছেন ভর্তি। এত বড় চিকিৎসক, একটু কথা বলতাম।

এর মাঝখানে কেউ একজন তার প্রশ্ন শুনে ও পরিস্থিতি বুঝে বলে ওঠেন, উনিতো (দেবী শেঠী) ওবায়দুল কাদেরকে দেখেই চলে গেছেন। আর বিষয়টি শুনে ওই স্বজনের মন খারাপ হয়ে যায়। শুধু বিএসএমএমইউ’র নয়, শেঠীর আসার খবরে তাকে দেখাতে ছুটে আসেন উল্টোদিকে থাকা বারডেম হাসপাতালের বেশ কয়েকজন রোগীর স্বজনও।

ad

পাঠকের মতামত