271832

একজন নতুন রাজনৈতিক ব্যক্তির পক্ষে ৮ লাখের বেশি ভোট পাওয়া অস্বাভাবিক: শাফিন আহমেদ

জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শাফিন আহমেদ বলেন, নির্বাচনের দিন আমি অনেকগুলো ভোটকেন্দ্রে গিয়েছি। সকল কেন্দ্রের চিত্র একইরকম ছিলো। বলা যায়, অনেকটাই খালি। দেখেছি, একেক কেন্দ্রে সম্ভবত ৫ থেকে ১০ জন লোক। রোববার ডিবিসি নিউজ’র রাজকাহন অনুষ্ঠানে তিনি আরো বলেন, যেখানে লোকসংখ্যা এত কম, সেখানে একজন নতুন রাজনৈতিক ব্যক্তিত্ব কীভাবে ৮ লাখ ৪০ হাজার ভোট পেয়ে জয়লাভ করেন? সাধারণ মানুষের কাছে যিনি ততোটা পরিচিত নন, তার এই বিপুল সংখ্যক ভোট পাওয়া অস্বাভাবিক বলে মনে করেন শাফিন আহমেদ।

তিনি বলেন, যেসব কেন্দ্র ৩ তলা বা ৪ তলা ভবন, সেখানে উপরের ফ্লোরগুলোতে অনিয়ম হওয়াটাই স্বাভাবিক। আমি উপরের ফ্লোরগুলোতেও গিয়েছি। মনে হলো, এত বড় জায়গা একজন প্রিজাইডিং অফিসার দ্বারা নিয়ন্ত্রণ করা কঠিন। নির্বাচন যদি প্রশ্নবিদ্ধ না হতো, তাহলে সকলে আরো আনন্দিত হতো।প্রচারণায় জনগণের কাছে কী শুনেছিলেন জানতে চাইলে তিনি বলেন, আমার ব্যক্তি পরিচয়টা বিস্তৃত হওয়ার কারণে আমি বেশ সাড়া পেয়েছি। সাধারণ মানুষ আমাকে ভালোবাসে। প্রচারণায় সেটা আমি পুরোপুরি উপলব্ধি করেছি।

এক বছর সময়ের মধ্যে কারো জন্য কিছু করে দেখানো কঠিন বলে মনে করেন তিনি। ইশতেহারে নবনির্বাচিত মেয়রের বক্তব্যগুলো শুনছি, আমার ইশতেহারেও কথাগুলো ছিলো। যেমন ঢাকায় বায়ুদূষণ প্রসঙ্গ। এ বিষয়টিকে হালকাভাবে নেয়া যাবে না। উন্নয়নশীল দেশ হিসেবে আমাদের কিন্তু এ ধরণের কিছু বিষয় নিয়ে চিন্তা করতে হবে।

কণ্ঠশিল্পী শাফিন আরো বলেন, বৃক্ষরোপন অভিযান যদি বৃহৎ আকারে করা হয়, তাহলে অনেকখানি উপকৃত হওয়া সম্ভব। খালবিল যদি স্বচ্ছ রাখা যায় এবং ঢাকা উত্তরে বৃক্ষরোপন বাড়ানো যায়, বায়ুদুষণ অনেকখানি কমে যাবে। প্লাস্টিক ব্যবহার বা পলিথিন নিষিদ্ধের ব্যাপারেও গুরুত্বারোপ করেন তিনি। সূত্র: আমাদের সময়.কম

ad

পাঠকের মতামত