254540

মদিনার রাস্তা বন্যায় ভেসে গেছে

ডেস্ক রিপোর্ট।। ভারী বর্ষণে সৃষ্ট ব্যাপক বন্যায় ভেসে গেছে সৌদি আরবের মদিনার রাস্তা। শহরের বড় বড় রাস্তা ও স্কুল বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া এসব অঞ্চল থেকে প্রায় কয়েক ডজন বন্যকবলিত মানুষকে উদ্ধার করা হয়েছে। সৌদি একটি গনমাধ্যম সোমবার প্রকাশিত একটি প্রতিবেদনে এসব কথা জানিয়েছে । এতে বলা হয়েছে, মদিনার প্রধান রিং রোডগুলোর একটি রোডের শাখাগুলো পানিতে ভেসে গেছে। এর ফলে কার ও মোটরসাইকেল চালকদের চলাচলে বিঘ্ন ঘটছে।

দেশটির সিভিল ডিফেন্স জানিয়েছে, তারা তাবুক ও আল-জউফ থেকে ৬৫ জন এবং দুবার পশ্চিমাঞ্চল থেকে ৩৭ জন বন্যাকবলিত মানুষকে উদ্ধার করেছে। তাবুক, আরার ও আল-জউফের স্কুলগুলো সোমবার বন্ধ ঘোষণা করা হয়। রোববার শুরু হওয়া ভারী বৃষ্টিপাত ও ধূলিঝড় অব্যাহত ছিল সোমবারেও। বন্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে দেশটির উত্তর-পশ্চিম অঞ্চলটি। এসময় জনগণকে গাড়ি চালানো থেকে বিরত থাকাসহ সর্বোচ্চ পূর্বসতর্কতা অবলম্বনের জন্য বলেছে সিভিল ডিফেন্স।

সিভিল ডিফেন্সের মুখপাত্র মেজর মোহাম্মেদ আল-হাম্মাদি বলেন, রিয়াদ, মক্কা, নর্দার্ন বর্ডার রিজিওন, হাইল, তাবুক, কাসিম, মদিনা, ইস্টার্ন প্রভিন্স, আসির, জাজান এবং আল-জউফের মানুষ অস্থিতিশীল আবহাওয়া মোকাবেলা করছে। সিভিল ডিফেন্সের জেনারেল ডিরেক্টোরেট নাগরিক ও বাসিন্দাদেরকে এবং তাদের পরিবারের সদস্যদেরকে নিয়ে উপত্যকা বা বিপজ্জনক অঞ্চলে গিয়ে নিজেদের জীবন ঝুঁকির মুখে না ফেলার আহ্বান জানিয়েছেন।

ad

পাঠকের মতামত