249295

বাংলাদেশি ক্রিকেটারদের শিক্ষাগত যোগ্যতা

বাংলাদেশের জাতীয় খেলা ক্রিকেট না হলেও জনপ্রিয়তার দিক থেকে এক নম্বার অবস্থানে রয়েছে ক্রিকেট। দেশের জনপ্রিয় এই খেলায় বাংলাদেশ জাতীয় দলের সাফল্যও নেহাত কম নয়। বর্তমানে উপমহাদেশের দ্বিতীয় শক্তিশালী দল হিসেবে বাংলাদেশকে ধরা হয়। যাদের হাত ধরে এত সাফল্য, সেই খেলোয়ারদের ব্যক্তিগত জীবন নিয়ে পাঠকদের কৌতূহল সব সময়ই বেশী। জাতীয় দলের পাঁচ জন খেলোয়ারের শিক্ষাগত যোগ্যতা নিয়ে আমাদের আজকের এই আয়োজন-

১) মাশরাফি বিন মর্তুজা: বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ব্যাচেলর ডিগ্রী করেছেন।

২) সাকিব আল হাসান: বিপিএলে ঢাকা ডায়নামাইটস অধিনায়ক এবং টাইগারদের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান আমেরিকার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে ব্যাচেলর ডিগ্রী নিয়েছেন।

৩) মুশফিকুর রহিম: রান মেশিন হিসেবে আখ্যায়িত মুশফিকুর রহিমও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স করেছেন।

৪) তাসকিন আহমেদ: স্পিড স্টার তাসকিন আহমেদ চলতি বিপিএলে দুর্দান্ত খেলছেন। আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বিবিএ করছেন তিনি।

৫) তামিম ইকবাল: ড্যাসিং ওপেনার তামিম ইকবাল ছোট বেলা থেকেই পড়েছেন চট্টগ্রামের ইংলিশ মিডিয়াম স্কুলে। তিনি বিবিএ করেছেন।আমাদের পরবর্তী পর্বে থাকবে আরও পাঁচ জন ক্রিকেটারের শিক্ষ্যাগতসহ আরও অজানা অনেক তথ্য। সকল সংবাদ সবার আগে পেতে আমাদের সঙ্গেই থাকুন।

ad

পাঠকের মতামত