248877

পরীক্ষায় বসতে হচ্ছে ‘হ্যাটট্রিকম্যান’ অ্যালিসকে

স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টিতে অভিষেকেই ঝড় তুলেছেন অ্যালিস আল ইসলাম। এবারের বিপিএলে প্রথম হ্যাটট্রিকম্যান তিনি। তার ঘূর্ণিতেই ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে জেতা ম্যাচ হেরেছে রংপুর রাইডার্স। সেই সুখস্মৃতির মধ্যেই দুঃসংবাদ পেলেন এ অফস্পিনার। বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে হবে তাকে।বিপিএলের আগে অচেনা ছিলেন অ্যালিস। টুর্নামেন্টের শুরুতে ঢাকার নেট বোলার ছিলেন তিনি। সেই থেকে মুহূর্তেই বনে যান ‘নায়ক’। রংপুরের বিপক্ষে খেলতে নেমেই হ্যাটট্রিক করে লাইমলাইটে চলে এসেছেন সাভারের ছেলে। তবে ম্যাচ শেষেই তার বোলিং অ্যাকশনের বিরুদ্ধে অভিযোগ তোলে রাইডার্সরা।

বিষয়টি আমলে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিপিএল টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, অ্যালিসের বোলিং অ্যাকশনের বিষয়টি আম্পায়ারদের রিপোর্টেও উঠে এসেছে। পরবর্তী দুই সপ্তাহের মধ্যে বোলিং অ্যাকশনের বৈধতা প্রমাণ করতে হবে তাকে। অন্যথায় তার বোলিংয়ের ওপর নিষেধাজ্ঞা আরোপিত হবে। তবে এসময়ের মধ্যে ওর খেলতে বাধা নেই।খালি চোখেই অ্যালিসের অ্যাকশন প্রশ্নবিদ্ধ মনে হয়েছে। শুধু ‘দুসরা’ই নয়, সব ধরনের ডেলিভেরিই অবৈধ লেগেছে। তিনি বলেন, তার সব বলের অ্যাকশনই আম্পায়ারদের কাছে সন্দেহজনক মনে হয়েছে। ইতিমধ্যে আমরা ঢাকা ডায়নামাইটসকে চিঠি দিয়েছি। প্রক্রিয়া মেনেই পরবর্তী কার্যক্রম হবে।

অ্যালিসের বোলিংয়ের বিরুদ্ধে এটিই প্রথম কোনো অভিযোগ নয়। এর আগেও তার অ্যাকশনের বিরুদ্ধে সন্দেহের তীর আসে। ঘরোয়া ক্রিকেটে বড় পরিসরে কখনও খেলা হয়নি ওর। প্রথম বিভাগ লিগে খেলেছেন কয়েকটা ম্যাচ। সেসময়েও প্রশ্নবিদ্ধ হয়।

ad

পাঠকের মতামত