247764

আল-আমিন বিপিএল-এর ইতিহাসে লজ্জার রেকর্ড গড়লেন

স্পোর্টস ডেস্ক : চিটাগাং ভাইকিংসকে ৫ রানের ব্যবধানে হারিয়ে বিপিএলের এবারের আসরে প্রথম জয়ের দেখা পেয়েছে সিলেট সিক্সার্স। দল জয়ের মুখ দেখলেও, শেষ ওভারে ১৮ রান দিয়ে বিপিএলের ইতিহাসে লজ্জার রেকর্ডে নাম লেখালেন পেসার আল-আমিন হোসেন। জয়ের জন্য ২০তম ওভারে চিটাগংয়ের প্রয়োজন ছিল ২৪ রান। এমতাবস্থায় বল করতে আসেন আগের তিন ওভারে ৩৯ রান দেওয়া আল-আমিন। এক রান দিয়ে ওভার শুরু করলেও পরবর্তীতে দলকে বিপাকের মুখে ফেলে দেন তিনি। রবি ফ্রাইলিঙ্কের ব্যাটিং তাণ্ডবে পরবর্তী ৫ বলে ৬, ২, ৬, ২, ১ রান দিয়ে লজ্জার রেকর্ডে নাম লেখান তিনি। আর তা হলো বিপিএলের ইতিহাসে এক ইনিংসে সবচেয়ে বেশি রান খরচার রেকর্ড।

বুধবার চিটাগংয়ের বিপক্ষে নিজের কোটার ৪ ওভার থেকে ৫৭ রান খরচ করেন তিনি। যা বিপিএলে সবচেয়ে বেশি রান খরচার রেকর্ড। এ ম্যাচের আগে এক ইনিংসে সবচেয়ে বেশি রান খরচার রেকর্ড ছিল ৫৪ রান। শ্রীলঙ্কার দিলশান মুনাভিরার পাশাপাশি বাংলাদেশের কামরুল ইসলাম রাব্বির নামের সাথে ছিল রেকর্ডটি। ওভার প্রতি ১৪.২৫ হারে রান দিয়ে যা আজ টপকে গেলেন আল-আমিন। এর ফলে কিছুটা হলেও হাফ ছেড়ে বেঁচেছেন রাব্বি ও মুনাভিরা। প্রসঙ্গত, ২০১৫ সালে মুনাভিরা ও ২০১৭ সালে রাজশাহীর বিপক্ষে অনাকাঙ্ক্ষিত এ রেকর্ডের সম্মুখীন হন রাব্বি।

এ তিন জনের তিক্ত অভিজ্ঞতার ছাড়াও বিপিএলের ইতিহাসে এক ইনিংসে ৫০ বা তার চেয়েও বেশি রান দেওয়ার ঘটনা ঘটেছে মোট ১১বার। সাকিব আল হাসানসহ মোট দশ বোলার এখনো অবধি সম্মুখীন হয়েছেন তিক্ত এ অভিজ্ঞতার। আর একমাত্র বোলার হিসেবে অনাকাঙ্ক্ষিত এ খরুচে বোলিংয়ের তালিকায় দুবার নাম ওঠেছে আল-আমিন হোসেনের।

 

ad

পাঠকের মতামত