239294

সিলেটে টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ (সরাসরি)

স্পোর্টস ডেস্ক।। টেস্ট ও ওয়ানডে সিরিজ জয়ের পর বাংলাদেশ দল রয়েছে ফুরফুরে মেজাজে। এই দুই সিরিজে তো বটেই, এর আগে ভারত সফরেও টানা তিন সিরিজে হেরেছে উইন্ডিজ। আত্মবিশ্বাস ও মনোবলের দিক থেকে টি-২০ সিরিজে তাই এগিয়ে থাকবে বাংলাদেশই। কিন্তু প্রশ্ন রয়েই যায়- টি-২০ ফরম্যাটে বিশ্বের অন্যতম সেরা দল এবং দুইবার বিশ্বকাপ জেতা একমাত্র দলকে কি ওয়ানডে ও টেস্টের মতই রুখে দিতে পারবে বাংলাদেশ?

নিজেদের শেষ পাঁচটি টি-২০ ম্যাচে বাংলাদেশ জয় পেয়েছে মাত্র দুটিতে। পরাজয় জুটেছে সর্বশেষ তিনটি ম্যাচেই। উইন্ডিজের অবস্থা অবশ্য আরও নড়বড়ে। শেষ পাঁচ ম্যাচের সবকটিতেই হেরেছে দলটি। টি-২০ ক্রিকেটে টাইগাররা এখনও নিজেদের ঠিকভাবে মেলে ধরতে না পারলেও দুই দলের সাম্প্রতিক পরিসংখ্যান বিচারে এগিয়ে থাকবে সাকিব আল হাসানের দলই।
দুই দলেরই রয়েছে ছোটখাটো চোট-সমস্যা। যদিও সেটি একাদশ নির্বাচনে সমস্যা সৃষ্টি করার সম্ভাবনা কমই। আগেরদিন অনুশীলনে চোট পাওয়া টাইগার অধিনায়ক সাকিব আল হাসানের নেতৃত্বেই মাঠে নামবে বাংলাদেশ। ওয়ানডে সিরিজের দল নিয়েই এই ম্যাচে মাঠে নামার সম্ভাবনা রয়েছে। যদিও বেশ পরিবর্তন আসবে উইন্ডিজ একাদশে। ফরম্যাটের বিচারে ক্যারিবীয়দের সবচেয়ে শক্ত দলের বিপক্ষেই সিলেটে নিজেদের প্রথম জয়ের খোঁজে লড়বে স্বাগতিক দল।

বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান ও নাঈম হাসান।

উইন্ডিজ একাদশ: ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), দেবেন্দ্র বিশু, কায়রন পাওয়েল, রোস্টন চেজ, সাই হোপ, শেন ডাউরিচ, শ্যানন গ্যাব্রিয়েল, শিমরন হেটমেয়ার, জোমেল ওয়ারিক্যান, কেমার রোচ।

https://www.youtube.com/watch?v=lufY8JUE-VM

ad

পাঠকের মতামত