235639

‘মা-বাবা যার নাই তার দুনিয়াতে কিছু নাই’

বিনোদন ডেস্ক।। মনোয়ার হোসেন ডিপজল। ঢালিউডের অন্যতম সেরা খলনায়ক। দাপুটে খলনায়ক মনোয়ার হোসেন ডিপজল চলচ্চিত্রে এসেছিলেন নায়ক হওয়ার স্বপ্নে; ঘটনাক্রমে খলনায়ক হিসেবে অভিনয় করে খ্যাতির চূড়ায় উঠেন ‘ভয়ংকর বিষু’ খ্যাত এ অভিনয়শিল্পী। চলচ্চিত্রের এই খলনায়ক বাবা-মাকে হারানোর বেদনায় রাজধানীর মিরপুরে নির্মাণ করছেন একটি বৃদ্ধাশ্রম। ইতিমধ্যে বৃদ্ধাশ্রমের ৬০ শতাংশ কাজ শেষ হয়েছে।

এ বিষয়ে ডিপজল জানান, ‘আগামী বছরের ডিসেম্বর মধ্যে ২০০ সিটের এ বৃদ্ধাশ্রমটি উদ্বোধন করা হবে। আমি নিজের বাবা-মাকে হারানোর বেদনায় এই আশ্রমটি নির্মাণ করছি।’ ‘ভয়ংকর বিষু’ খ্যাত এ খলনায়ক বলেন, ‘‘বাবা-মা নাই বলেই আমার আগ্রহ বেশি। আমার মা দেড় বছর আগে মারা গেছেন। পৃথিবীতে উনিই আমার সবচেয়ে আপন ছিলেন। মা-বাবা যার নাই তার দুনিয়াতে কিছু নাই। মা থাকলে ভালো লাগত। ‘যাদের বাবা-মা বেঁচে আছে তাদের বাবা-মার ঠিকানা মাথায় হওয়া উচিত।’ বাবা মাকে বৃদ্ধাশ্রমে না রাখার পরামর্শ দিয়ে ডিপজল বলেন, বাবা-মাকে বৃদ্ধশ্রমে রাখা সবচেয়ে বেশি কষ্টের। আমি আশা করবো প্রত্যেক সন্তানরা তাদের বাব-মাকে দেখে রাখবেন। দয়া করে সবাই নিজ নিজ বাবা-মাকে আগলে রাখুন।’

উল্লেখ্য, এক সময়ের দাপুটে এ খলনায়ক চলচ্চিত্রে এসেছিলেন নায়ক হওয়ার স্বপ্ন নিয়ে। ঘটনাক্রমে খলনায়ক হিসেবে অভিনয় করে খ্যাতি অর্জন করেন। যাকে সবাই ‘ভয়ংকর বিষু’ হিসেবেও চেনে। ১৯৮৬ সালে তার প্রথম চলচ্চিত্র ‘টাকার পাহাড়’ মুক্তি পায়। এরপর মুক্তি পায় ‘হাবিলদার’। পাঁচ বছর পর কাজী হায়াতের ‘তেজী’ সিনেমায় এন্ট্রি হিরো হিসেবে অভিনয় করে বেশ জনপ্রিয়তা পান। টানা একযুগের বেশি সময় খলনায়ক হিসেবে দাপট দেখিয়েছেন ঢাকার চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে।

ad

পাঠকের মতামত