fbpx
Connect with us

জাতীয়

ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা রব্বানীর মনোনয়ন বাতিল

Published

on

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-৫ (মিঠাপুকুর) আসনে বিএনপি প্রার্থী জামায়াত নেতা অধ্যাপক গোলাম রব্বানীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।বৃহস্পতিবার যাচাই-বাছাই শেষে তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও রংপুরের জেলা প্রশাসক এনামুল হাবীব।এর আগে এ জামায়াত নেতার মনোনয়নপত্র জমা নেননি রিটার্নিং কর্মকর্তা। পরে উচ্চ আদালতের নির্দেশে তার মনোনয়নপত্র বুধবার গ্রহণ করা হয়।বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে গোলাম রব্বানীর পক্ষে রিটার্নিং কর্মকর্তার অফিসে তার আইনজীবী অ্যাডভোকেট বায়েজিদ ওসমানীসহ তার সমর্থকসহ বিএনপি-জামায়াতপন্থী আইনজীবীরা উপস্থিত ছিলেন।

গোলাম রব্বানী উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন। কিন্তু স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে পদত্যাগ গ্রহণের কাগজ না আসা এবং হলফনামায় দুটি মামলার তথ্য উল্লেখ না থাকার অভিযোগে তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।তবে গোলাম রব্বানীর আইনজীবী অ্যাডভোকেট বায়েজিদ ওসমানী অভিযোগ করে সাংবাদিকদের বলেন, যাচাই-বাছাই করার সময় আমাদের কথা বলার সুযোগ না দিয়েই একতরফাভাবে রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন। আমরা উচ্চ আদালতে আপিল করব।

তিনি আরও বলেন, যে মামলার কথা বলা হয়েছে সেই দুটি মামলায় গোলাম রব্বানীর নাম নেই। কিন্তু আমরা তথ্য দিতে চাইলে রিটার্নিং কর্মকর্তা কোনো কথা শোনেননি। এ সময় আওয়ামী লীগের নেতাকর্মীরা ওই কক্ষে তাকেসহ অন্যদের শারীরিকভাবে লাঞ্ছিত এবং অশালীন ভাষায় গালাগাল করতে থাকেন।এদিকে মোবাইল ফোনে ওই হট্টগোলের ভিডিও ধারণ করতে গেলে দুই সাংবাদিকের ফোন কেড়ে নেন রিটার্নিং কর্মকর্তা। এতে উপস্থিত সাংবাদিকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে জেলা প্রশাসক (ডিসি) এনামুল হাবীব ক্ষমা চেয়ে মোবাইল ফোনটি ফেরত দিলে পরিস্থিতি শান্ত হয়।জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এনামুল হাবীব বলেন, উচ্চ আদালতের নির্দেশে মনোনয়নপত্র গ্রহণ করা হয়েছে। তবে তার উপজেলা চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি-সংক্রান্ত কাগজ না আসায় এবং মামলার তথ্য উল্লেখ্য না করার অভিযোগে তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

জনপ্রিয়