226683

ছবিতে কী দেখছেন? উত্তরই বলে দেবে আপনার মানসিকতা

লাইফস্টাইল ডেস্ক: আপনার দৃষ্টিভঙ্গীই আপনি। আপনার ভাবনাই আপনার পরিচয়। একই জিনিস সবাই একইভাবে দেখে না। আপনার কাছে যা চরম আগ্রহের বস্তু, অন্য কারো কাছে হয়তো তা মোটেই আকর্ষণীয় নয়। তাই এমনকিছু ছবি দেখে নেয়া যাক যা আপনার মানসিকতা বুঝতে সাহায্য করবে-

মুখ না মাছ: উত্তর মুখ হলে ভীষণ সামাজিক মানুষ আপনি। খুব সহজে অন্যের সঙ্গে মিশে যেতে পারেন এবং কৌতূহলী। আর মাছ হলে, নিজের জীবন নিয়ে বেশ খুশি। ভবিষ্যতের ভাবনা ভাগ্যের উপর ছেড়ে দেন। যেকোনো পরিস্থিতিতে মানিয়ে নিতে পারেন।

কি হোল না কান্না: উত্তর যদি কি হোল হয় তাহলে নিজের জীবন নিয়ে ভীষণ ভাবে কৌতূহলী আপনি। সব সময়ই এমন মনে হয়, অপরিচিত কারো সঙ্গে দেখা হতে পারে। আর কান্না হলে, আপনার মানসিক অবস্থাঠিক কী রকম তা নিজেই বুঝে উঠতে পারেন না। অর্থাৎ নিজের মুড বুঝতে সমস্যায় ভোগেন।

পিলার নাকি মানুষ: যদি আপনার উত্তর পিলার হয় তাহলে আপনি স্বপ্ন দেখতে পছন্দ করেন এবং ভীষণ রোম্যান্টিকও। আর উত্তর যদি মানুষ হয় তাহলে জীবনে প্রতিষ্ঠিত হতে খুব বেশি পরিশ্রম করতে হবে না আপনাকে। খুব সেনসিটিভ এবং দয়ালু মানুষ।

নারী না পুরুষ: পুরুষের মুখ দেখতে পেলে আপনি ভীষণ রোম্যান্টিক, এবং নিজের পার্টনারকে ভীষণই ভালবাসেন। আর নারীর মুখের অর্থ জীবনের প্রতি ভীষণই পজিটিভ দৃষ্টিভঙ্গি আপনার।

খুলি না মহিলা: প্রথম দেখাতেই খুলি চোখে পড়ার অর্থ আপনি বাস্তববাদী। সুন্দর জিনিস যে খুব বেশি দিন টেকে না তা বিশ্বাস করেন। আর যদি দেখেন, এক নারী আয়নার সামনে বসে রয়েছেন তার অর্থ আপনি কিন্তু ভীষণই অসচেতন।

মুখ না লাঠি: ছবিতে যদি দুজনের মুখ দেখতে পান তার অর্থ কোনো অসুবিধায় পড়লেই আশেপাশ দেখে তা সমাধান করেন। আর লাঠির আকারে দেখতে পেলে তার অর্থ সবকিছু দূর থেকে যাচাই করতেই পছন্দ করেন।

ad

পাঠকের মতামত