225636

শিরোপা যুদ্ধে নেপালের বিরুদ্ধে মাঠে লড়াই করছে বাংলাদেশ দেখুন (সরাসরি)

এই তো মাত্র মাস দুয়েক আগেই ভারতের কাছে হেরে শিরোপা হাতছাড়া করেছিল। দক্ষিণ এশিয়ার অনূর্ধ্ব-১৫ নারী আসরের শ্রেষ্ঠত্ব হারিয়ে কেঁদেছিলো বাংলাদেশের মেয়েরা। অনূর্ধ্ব-১৫ কিশোরীরা না পারলেও শিরোপা জয়ে দৃঢ় আশাবাদী স্বপ্নারা। দক্ষিণ এশিয়ার নতুন টুর্নামেন্ট অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে বিজয়ের পতাকা উড়াতে প্রস্তুত মৌসুমী, স্বপ্না, কৃষ্ণা, মারিয়া, সানজিদা ও তহুরারা। আজ সন্ধ্যা সাতটায় ভুটানের রাজধানী শহর থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে নেপালের বিরুদ্ধে শিরোপা যুদ্ধে নেমেছে বাংলাদেশি কিশোরীরা।ভারতের কাছে হেরে অনূর্ধ্ব-১৫ সাফের শিরোপা হাতছাড়া হয়েছিল। কিন্তু অনূর্ধ্ব-১৮ আসরে সেই ভারতকে বিদায় করে ফাইনালে উঠেছে নেপাল। অন্যদিকে বাংলাদেশ সেমিফাইনালে ভুটানকে হারিয়ে ফাইনালের টিকিট কেটেছিল। গ্রুপ পর্বে বাংলাদেশ নেপালকে হারিয়েছিল ২-১ গোলে হারিয়েছিল।

প্রথম সেমিফাইনালের নেপাল-ভারত ম্যাচটি দেখেছেন বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটন। গ্রুপ পর্বে তাদের হারানোর ম্যাচটি এখন আর মনে রাখতে চান না মৌসুমী-মারিয়াদের কোচ। তার ভাষ্য মতে ‘ম্যাচটি দেখেছি। নেপাল চমৎকার খেলেই হারিয়েছে ভারতকে। গ্রুপ পর্ব এবং ফাইনাল সম্পূর্ণ আলাদা। আমার মনে হয়, ফাইনাল ফাইনালের মতোই হবে।’ফাইনাল ম্যাচে দলের প্রধান স্ট্রাইকার সিরাত জাহান স্বপ্নাকে পাচ্ছে দল। এবারের আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ ৮টি গোল তার। গ্রুপ পর্বেও শেষ ম্যাচে চোট পেলেও তা থেকে সেরে উঠেছেন।

বাংলাদেশ একাদশ : রুপনা চাকমা, শামসুন্নাহার, শিউলি আজিম, মাসুরা পারভিন, সানজিদা আক্তার, মনিকা চাকমা, সিরাত জাহান স্বপ্না, মৌসুমী, কৃষ্ণা রাণী, আঁখি খাতুন, মারিয়া মান্ডা।

নেপাল একাদশ : অঞ্জনা রানা, সামিকচা, রাজিনা, পুজা রানা, সারু লিম্বা, মনিষা রাউত, রেখা পাউডেল, রেশমি কুমার, সামঝানা, বিমলা বাক, মনঞ্জলি কুমারী।
সরাসরি খেলাটি দেখুন….

ad

পাঠকের মতামত