221290

সিপিএল খেলছেন না সাকিব, কপাল খুলেছে স্মিথের

আসন্ন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলবেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সিপিএলের শুরু থেকে জ্যামাইকা তালাওয়াশের হয়ে খেলেলেও গত আসর থেকে বারবাডোজ ট্রাইডেন্টসের হয়ে খেলছেন সাকিব। পঞ্চম আসরেও দলটির হয়ে খেলার কথা ছিলো সাকিবের। কিন্তু শেষ মূহুর্তে কেন সাকিব খেলবেন না?

শোনা যাচ্ছে এবার হজে যাচ্ছেন সাকিব আল হাসান। তাই ক্যারিবীয় প্রিমিয়ার লিগ খেলবেন না। ওই সময়ই পবিত্র হজ পালন করবেন বলেই সিপিএল না খেলার সিদ্ধান্ত।তবে এ ব্যাপারে এখনো কিছুই জানায়নি সাকিব আল হাসান। সাকিবের শূন্যতা পূরণ করতে খুব বেশি বেগ পেতে হয়নি বারবাডোজ ট্রাইডেন্টসকে।ইতোমধ্যে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথকে দলে টেনেছে বারবাডোজ ট্রাইডেন্টস।

বল টেম্পারিং-কাণ্ডে ১২ মাসের জন্য নিষিদ্ধ হওয়ার পর এ নিয়ে দ্বিতীয় ঘরোয়া টুর্নামেন্ট খেলবেন স্মিথ। গত মার্চে কেপটাউন টেস্টে বল টেম্পারিং-কাণ্ডে জড়িয়ে অস্ট্রেলিয়ার ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হন তিনি। এরপর খেলেছেন কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে। সেটি অবশ্য সিপিএলের মতো অতটা প্রতিদ্বন্দ্বিতামূলক টুর্নামেন্ট ছিল না। সে হিসেবে বলা যায়, সিপিএল দিয়েই প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরছেন ‘নিষিদ্ধ’ স্মিথ।

বারবাডোজ ট্রাইডেন্টসের সঙ্গে ইতিমধ্যেই চুক্তি করে ফেলেছেন তিনি। ট্রাইডেন্টস কোচ রবিন সিং বলেন ‘সাকিবকে হারানো অনেক বড় আঘাত। কিন্তু স্মিথ এ জন্য বিশ্বমানের বিকল্প এবং সে আমাদের ব্যাটিংকে অনেক শক্তিশালী করবে। আশা করি, দলের জন্য স্মিথ বড় সাফল্যই এনে দেবে।’

আগামী ৮ আগস্ট থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত মাঠে গড়াবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল)। সাকিব না খেললেও সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের হয়ে খেলেবেন ৭০ হাজার মার্কিন ডলার মাহমুদউল্লাহ রিয়াদ।

ad

পাঠকের মতামত