221045

বাংলাদেশি খেলোয়াড় নিখোঁজ!

জার্সি বিভ্রাটে এমনিতেই ইউনিফায়েড ফুটবলে বাংলাদেশের সম্মান ক্ষুন্ন হয়েছে। তার সঙ্গে যোগ হয়েছে আরেক কেলেঙ্কারি। যুক্তরাষ্ট্রের শিকাগো থেকে মঙ্গলবার সকালে স্পেশাল অলিম্পিকের বাংলাদেশ দল দেশে ফিরলেও আসেননি একজন খেলোয়াড়। শিকাগো পুলিশের খবর, ডিফেন্ডার রেজোয়ানুল হক (২২) ‘নিখোঁজ’ হয়েছেন!

বাংলাদেশ টিমের এই সদস্যের খোঁজ মিলেনি গত পাচদিনেও। এ কারণে অটিস্টিক এই তরুণের সন্ধানে গোটা দেশে রেড অ্যালার্ট জারি করেছে শিকাগো পুলিশ। এখানেই শেষ নয়, দেশটির প্রধান প্রধান টিভি এবং সংবাদপত্রেও ফলাও করে প্রচার ও প্রকাশ পেয়েছে রেজওয়ানুলের নিখোঁজ সংবাদ।

সোমবার (২৩ জুলাই) সন্ধ্যায় শিকাগোতে বাংলাদেশের কনসাল জেনারেল মনির চৌধুরী জানান, ‘রেজওয়ানুল ইংরেজিতে কথা বলতে পারে না। অটিস্টিক তরুণ হিসেবে সে ফুটবল খেলে। ২০১৫ সালে লসএঞ্জেলেসে অনুষ্ঠিত ‘স্পেশাল অলিম্পিক’এ ব্যাডমিন্টন খেলোয়াড় হিসেবে সে স্বর্ণ জয় করেছিল।’

মনির চৌধুরী আরও উল্লেখ করেন, ‘২০ সদস্যের টিম এসেছিল এই অলিম্পিকে অংশ নিতে। আসার আগে ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাস অথবা আমাকে কিছুই অবহিত করা হয়নি। তবে এখন আমরা সর্বাত্মক চেষ্টায় আছি রেজওয়ানুলকে খুঁজে বের করতে।’

২০ জুলাই সেমিফাইনালের দিন বিকেলে হোটেল থেকে বেরিয়ে গিয়েছিলেন রেজোয়ানুল। এরপর থেকে দলের সঙ্গে কোনও যোগাযোগ করেননি তিনি। ২২ বছর বয়সী রেজোয়ানুল হারিয়ে গেছেন নাকি শিকাগো শহরেই রয়েছেন- এ নিয়ে মহা দুশ্চিন্তায় শিকাগো পুলিশ, স্পেশাল অলিম্পিক কমিটির আন্তর্জাতিক শাখা এবং বাংলাদেশ।

১৭২ দেশের হাজার হাজার প্রতিদ্বন্দ্বীর অংশগ্রহণে ‘স্পেশাল অলিম্পিক’র ৫০ বছর পূর্তি উৎসব শুরু হয় গত ১৭ জুলাই।

ad

পাঠকের মতামত