220765

ভারতীয় জাতীয় দলের ড্রেসিংরুমে নবাগতদের নিয়ে কী হয়!

ক্রিকেট দুনিয়ায় মাঠের বাইরেও একটি আর্কষণীয় স্থান হলো ড্রেসিংরুম। চার দেয়ালের ভেতরে ক্রিকেটাররা কী আলোচনা করেন, খেলার কেমন প্রস্তুতি নেন তা জানতে আগ্রহী ক্রিড়ামোদীরা।

সামাজিকমাধ্যমের যুগে এসে ক্রিকেটের ড্রেসিংরুম সংস্কৃতি অনেকটা খোলাশা হয়েছে। খেলোয়াড়রা তাদের ডেসিংরুমের ভিডিও ভাইরাল করছেন সামাজিমাধ্যমে।

ভারতীয় দলের ড্রেসিংরুমের দুটো ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে সামাজিকমাধ্যমে। এ নিয়ে অনেক প্রশ্ন, হৈচৈ পড়ে গেছে ইতিমধ্যে।

সেই ভিডিওতে দেখা যাচ্ছে, তাদের নবাগত দুই খেলোয়াড় ক্রুনাল পাণ্ডে ও দীপক চাহার চেয়ারের উপরে দাঁড়িয়ে বক্তৃতা দিচ্ছেন।

ক্রুনাল ও চাহর ভারতীয় দলে নবাগত সদস্য যারা ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে ডাক পেয়েছেন। ইঞ্জুরির কারণে দুই সিম বলার জাসপ্রিৎ বুমরা ও ওয়াশিংটন সুন্দর দল থেকে ছিটকে পড়ায় সেই স্থান দুটোতে সুযোগ পেয়েছেন এ দুই নবাগত।

উল্লেখ্য, আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস দলের হয়ে যথাক্রমে ক্রুনাল ও চাহার ধারাবাহিক ভাল পারফর্ম করেছিলেন। ভিডিওতে ক্রুনালকে বলতে শোনা যাচ্ছে, ‘এটা আমার জন্য দারূন গর্বের একটা মুহুর্ত।’

অন্যদিকে চেয়ারে দাঁড়িয়ে চাহার বলছেন, ‘আমি আগ্রায় জন্মালেও ঘরোয়া ক্রিকেটে খেলি রাজস্থানের হয়ে। জাতীয় দলে ডাক পাওয়াটা আমার কাছে গর্বের।’

ভিডিওটি দেখে অনেকে লিখেছেন, ‘এটা তো র‌্যাগিং!’

জানা গেছে, অধিনায়ক বিরাট কোহলি ও কোচ রবি শাস্ত্রীর যুগে ভারতীয় ড্রেসিংরুমে অলিখিত কিছু নিয়ম রয়েছে।

তার মধ্যে একটি হল, প্রথমবার দলে ডাক পাওয়া ক্রিকেটারকে চেয়ারে দাঁড়িয়ে পুরো দলের সামনে নিজের পরিচয় দিতে হবে।অনেকটা কলেজের প্রথমদিনে জুনিয়রদের অবস্থার মতো ব্যাপারটা।

সিনিয়রদের সামনে এমনভাবে অনেককেই নাকি এভাবে নিজের পরিচয় দিতে হয়েছে। খবর: জি নিউজ

ভিডিও দেখতে লিংক দুটিতে ক্লিক করুন:

ad

পাঠকের মতামত