220740

ইংল্যান্ড–ক্রোয়েশিয়া হারবে, জানাল শাহীন

আমিরাতের উট শাহীন বলছে, আজ সুইডেনের বিপক্ষে ইংল্যান্ড হারবে! উটটির ভবিষ্যদ্বাণী কিন্তু ব্রাজিল-বেলজিয়াম ম্যাচে সফল হয়েছে
উট শাহীনের ভবিষ্যদ্বাণী পাত্তা দিতে চান না? ব্রাজিল–সমর্থকদের জিজ্ঞেস করুন। কাল বেলজিয়ামের বিপক্ষে তাদের হারের আগাম ঘোষণা কিন্তু দিয়ে রেখেছিল সংযুক্ত আরব আমিরাতের এই ‘গণক’ উট। উটটি এবার জানিয়ে দিল, আজকের কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড ও ক্রোয়েশিয়ার কপালে দুঃখই আছে।
নকআউট পর্ব থেকে শাহীন বেশ কারিশমা দেখাচ্ছে। দিন যতই এগোচ্ছে, সে যেন হয়ে উঠছে ‘অক্টোপাস পল’। আর্জেন্টিনা-ফ্রান্স ম্যাচেও ফ্রান্সকে বেছে নিয়েছিল শাহীন। এমনকি স্পেনকে যে রাশিয়া বিদায় করে দেবে, এই আলোচিত ভবিষ্যদ্বাণীও করেছে এই উট!
তবে গতকাল কোয়ার্টার ফাইনালের প্রথম দিন ফ্রান্সের ম্যাচটি নিয়ে তার ভবিষ্যদ্বাণী মেলেনি। সে ম্যাচে উরুগুয়ের পক্ষে সে বাজি নিলেও ম্যাচটি শেষ অবধি জিতেছে ফরাসিরাই।
শুরুর দিকে শাহীনের ফর্ম একেবারেই ভালো যাচ্ছিল না। ভবিষ্যদ্বাণীগুলো উল্টো ফল দিচ্ছিল। সমর্থকেরা চাইতেন, উটটি যেন প্রতিপক্ষের পতাকাই বেছে নেয়।
১৯৯০ সালের পর এই প্রথম বিশ্বকাপের সেমিফাইনালে স্থান পেতে আজ সামারায় বাংলাদেশ সময় রাত আটটায় সুইডেনের বিপক্ষে লড়তে নামবে ১৯৬৬ সালের বিশ্বকাপজয়ী ইংল্যান্ড। রাত ১২টায় ১৯৯৮ বিশ্বকাপের সেমিফাইনালিস্ট ক্রোয়েশিয়া সোচিতে খেলবে রাশিয়ার বিপক্ষে।

ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া দুই দলই এখন পর্যন্ত বিশ্বকাপে ভালোই খেলেছে। ইংল্যান্ড গ্রুপের দুটি ম্যাচ জিতে, একটিতে হেরে দ্বিতীয় রাউন্ডে উঠেছিল। নকআউট পর্বে কলম্বিয়াকে টাইব্রেকারে হারিয়ে ‘পেনাল্টি শুটআউটে’র জুজু কাটিয়েছে তারা। সুইডেনের বিপক্ষে তাই অনেকটা আত্মবিশ্বাসীই থাকার কথা তাদের। ক্রোয়েশিয়া গ্রুপ পর্বে ছিল দুর্দান্ত। দ্বিতীয় রাউন্ডে ডেনমার্কের বিপক্ষে তারাও টাইব্রেকারে জিতে কোয়ার্টারে উঠেছে।

ad

পাঠকের মতামত