216847

বাস-ট্রাকের প্রতিযোগিতা: রাজীবের পর এবার হাত হারালেন হৃদয়!









রাজধানীর কাওরান বাজারে দুই বাসের সংঘর্ষে সরকারি তিতুমীর কলেজের ছাত্র রাজীবের হাত হারানোর পর এবার গোপালগঞ্জে বাস ও ট্রাকের সংঘর্ষে দেহ থেকে হাত বিচ্ছিন্ন হয়ে গেল বাস শ্রমিক হৃদয় মিনারের (৩০)।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ সদর উপজেলার বেদগ্রামে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

হৃদয়কে মুমূর্ষু অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে। তিনি টুঙ্গিপাড়া এক্সপ্রেসের চালকের সহকারী (হেলপার) ও সদর উপজেলার কাড়ারগাতী গ্রামের রবিউল মিনারের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে গোপালগঞ্জ সদর থানা পুলিশের ওসি মো. মনিরুল ইসলাম বলেন, অসুস্থ অবস্থায় হৃদয়কে ঢাকায় পাঠানো হয়েছে। ট্রাকটি আটকের জন্য অভিযান চলছে।

হৃদয়ের বাবা রবিউল মিনার জানান, রবিউল টুঙ্গিপাড়া এক্সপ্রেসের চালকের সহকারী। সে টুঙ্গিপাড়া এক্সপ্রেসের অন্য একটি গাড়িতে ডিউটি করে। দুর্ঘটনাকবলিত বাসে করে হৃদয় ঢাকা যাচ্ছিল।

এদিকে প্রত্যক্ষদর্শী ঢাকা ইডেন কলেজের অনার্স শেষ বর্ষের ছাত্রী রাহিমা মনি জানান, পিরোজপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস বাসের একেবারে পেছনের ডান পাশের সিটে বসা ছিলেন হৃদয়। বাসটি বেদগ্রাম পৌঁছালে প্রতিযোগিতামূলক অবস্থায় অপরদিক থেকে আসা একটি ট্রাক পাশ কাটিয়ে যাওয়ার সময় বাস ও ট্রাকের পেছনের অংশে সংঘর্ষ হয়। ঘটনাস্থলেই হৃদয়ের বাহু থেকে ডান হাতটি বিচ্ছিন্ন হয়ে যায়। পরে সংকটাপন্ন অবস্থায় তাকে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে আনা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো হয়।

ওই শিক্ষার্থী অভিযোগ করে বলেন, ট্রাকটি বেপরোয়া গতিতে বাসটিকে অতিক্রম করার সময় বাসের পেছনের অংশে সজোরে আঘাত করে। ট্রাক চালকের ভুলেই বাস শ্রমিকের হাতটি বিচ্ছিন্ন হয়েছে।

প্রসঙ্গত, এর আগে রাজধানীর কাওরান বাজারে দুই বাসের সংঘর্ষে হাত হারান সরকারি তিতুমীর কলেজের ছাত্র রাজীব। সোমবার রাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাজীবের মৃত্যু হয়।

ad

পাঠকের মতামত