213538

সালমানের ওপর লগ্নি হাজার কোটি রুপি

বলিউডের হিট মেশিন বলা হয় সালমান খানকে। তিন দশকের ক্যারিয়ারে একের পর এক সুপারহিট, মেগাহিট ছবি দিয়েছেন তিনি। কিন্তু কৃষ্ণসার হরিণ শিকার মামলায় সালমান দোষী সাব্যস্ত হওয়ায় বিপাকে পড়েছে বলিউড। কারণ তার ওপর এই মুহূর্তে খাটছে ১ হাজার কোটি রুপি।

এবিপি আনন্দ জানায়, সালমানকে আদালত ৫ বছরের কারাদণ্ড দিয়েছে। এ কারণে সঙ্কটে পড়বে ১০০ কোটি টাকা বাজেটের রেমো ডি সুজার ‘রেস থ্রি’। ঈদুল ফিতর উপলক্ষে ১৫ জুন ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

নির্মাতাদের আশা, আগের দুটি সিক্যুয়াল থেকে এই ছবি বহুগুণ ব্যবসা করবে, কামাবে ২৫০ কোটি রুপিরও বেশি। কিন্তু নায়ক জেলে গেলে হোঁচট খাবে ছবির প্রমোশন।

‘রেস থ্রি’র পর সালমানের শুরু করার কথা পরিচালক আলী আব্বাস জাফরের ছবি ‘ভারত’-এর শুটিং। এর আগে আলী আব্বাস ও সালমানের দুই ছবি ‘সুলতান’ ও ‘টাইগার জিন্দা হ্যায়’ সুপারহিট হয়েছে। কিন্তু ২০০ কোটি রুপি বাজেটের এই ছবির ওপর সবচেয়ে বড় বাজি ধরেছেন আলী আব্বাস। ‘ভারত’-এ ৫টি আলাদা লুকে দেখা যাবে সালমানকে।

‘দাবাং থ্রি’ও দাবাং সিরিজের তৃতীয় ছবি। আগের দুটি ছবি বক্স অফিসের বহু রেকর্ড ভেঙে দিয়েছে। সামনের জানুয়ারিতে ছবিটি মুক্তি পাওয়ার কথা। কিন্তু সালমান জেলে গেলে সময় মতো শুটিং শুরু হতে পারবে না।

কিক ফ্র্যাঞ্চাইজির পরবর্তী ছবি ‘কিক ২’। প্রথম ছবির মতো দ্বিতীয়টিতেও দেখা যাবে সালমান ও জ্যাকুলিন ফার্নান্দেজকে। ২০১৯ সালের বড়দিনে মুক্তি পাওয়ার কথা ছবিটির।

এছাড়া সালমানকে দেখা যাওয়ার কথা ‘দশ কা দম’ টেলিভিশন শো-এ। অনুষ্ঠানের প্রোমো মুক্তি পেয়ে গিয়েছে। এছাড়া ‘বিগ বস সিজন ১২’-এও সঞ্চালকের ভূমিকায় থাকবেন সালমান।

২০ বছর আগে রাজস্থানের কঙ্কানি গ্রামের দুটি কৃষ্ণসার হরিণ হত্যার অভিযোগে করা মামলায় যোধপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দেব কুমার খাতরি বৃহস্পতিবার এ রায় ঘোষণা করেন।

তবে বিবিসি বলছে, এ রায়ের বিরুদ্ধে আপিল করতে পারবেন তিনি।

১৯৯৮ সালে ‘হাম সাথ সাথ হ্যায়’ ছবির শুটিংয়ে গিয়ে যোধপুরে দুটি কৃষ্ণসার হরিণ হত্যার অভিযোগ ওঠে সালমান খান, সাইফ আলী খান, টাবু, সোনালি বান্দ্রে ও নীলমের বিরুদ্ধে। তবে অন্য তারকাদের খালাস দিয়েছে আদালত। তারাও হাজির ছিলেন আদালতে।

মঙ্গলবার আবু ধাবিতে রেমো ডি’সুজার ‘রেস থ্রি’র শুটিং করছিলেন সালমান। সেখান থেকেই মামলায় হাজিরা দিতে ভারতে ফিরে আসেন তিনি।

ad

পাঠকের মতামত