211608

‘হয়তো একজনের জন্যই মানুষ জন্ম নেয়’

বিনোদন ডেস্ক।।

স্বাধীনতা দিবসে নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে সংগীতশিল্পী সালমার ‘আশায় আশায়’ গানের মিউজিক ভিডিও। গান ও ব্যক্তিগত প্রসঙ্গে অনেক কথা হয় এই সংগীত তারকার সঙ্গে।

‘আশায় আশায়’ গানে কণ্ঠ দেওয়ার পাশাপাশি শিপন মিত্রের সঙ্গে মডেলও হয়েছেন। প্রশংসা কেমন পাচ্ছেন?
মিউজিক ভিডিওতে এক বীর মুক্তিযোদ্ধার স্ত্রীর চরিত্রে অভিনয় করেছি। একটি স্যাড রোমান্টিক গানকে মুক্তিযুদ্ধের গল্পোপযোগী করে মিউজিক ভিডিও বানানো হয়েছে। যতটুকু অভিনয় করেছি তার পুরো কৃতিত্ব দিতে হবে পরিচালক চন্দন রায় চৌধুরীকে। গল্প ভাবনাটাও তারই। সত্যিই অসাধারণ গল্প শ্রোতা-দর্শকরা দেখতে পাবেন ভিডিওতে। যারাই গানটি শুনেছেন তারাই অভিনয়ের অনেক প্রশংসা করেছেন। এই প্রথম পূর্ণাঙ্গ একজন মডেলের ভূমিকায় অভিনয় করলাম। ‘আশায় আশায়’ গানটির কথা লিখেছেন জিয়াউদ্দিন আলম, সুরকার ও সংগীত পরিচালনা করেছেন রেজওয়ান শেখ।
সামনে শ্রোতারা আর কী গান পেতে যাচ্ছে?

বেশ কিছু গান রেকর্ড করা আছে। নিজের ইউটিউব চ্যানেল (সালমা আক্তার) থেকেই শ্রোতারা গানগুলো শুনতে পাবেন। এগুলো ধারাবাহিকভাবে প্রকাশ করব।

আগের গানগুলোর মতো কি নতুন গানে সাড়া পাচ্ছেন?
নিজের চ্যানেলে মাত্রই গান প্রকাশ শুরু করেছি। আগের গানগুলোকে ছাড়িয়ে যাবে কিনা সেটা বলতে পারছি না, তবে শ্রোতারা আমার কাছ থেকে ভালো ভালো গান পেতে যাচ্ছেন সামনে। এর মাঝে ঈগল মিউজিক থেকে ‘বেহায়া মন’ প্রকাশ হয়েছে। বানিয়া বন্ধুর যে রকম সাড়া পাই, এই গানটারও তেমনই সাড়া পাচ্ছি।

হঠাৎ নিজের ইউটিউব চ্যানেল থেকে গান প্রকাশ করছেন কেন?
নিজের মতো করে স্বাধীনভাবে কাজ করতে পারছি। আমার শ্রোতারা আমার কাছে কী ধরনের গান চায় সেটা আমিই ভালো বুঝি। লিরিক থেকে শুরু করে সুর, সংগীত এমনকি মিউজিক ভিডিও পর্যন্ত আমার মনের মতো করে করছি। শ্রোতারা গানগুলো শুনলেই বুঝতে পারবেন আমার আগের কাজ থেকে বর্তমান কাজগুলোর পার্থক্য।

স্বাধীনভাবে কাজ করছেন। সংসারের বাধার কারণে নিশ্চয়ই আগে কাজ করতে পারেননি?
সালমা স্বাধীন বলেই সব কিছু করবে, স্বাধীন না হলে করতে পারবে না, বিষয়টা ঠিক তা নয়। এই যে দেখুন মিউজিক ভিডিওটাতে অভিনয় করলাম। আমার স্বামী যদি আমাকে পারমিশন না দিত তা হলে করতে পারতাম না। কাজটা ভালো, তাই করেছি। নিজের ইচ্ছাটাকে প্রাধান্য দিতে পারছি। এখানে তো কেউ আমাকে নিষেধ করার নেই। ধরুন, আমি শুটিংয়ে আছি, ঠিক সেই সময়ই যদি আমার কাছের মানুষ, প্রিয় মানুষটা আমাকে একটা কথা বলত, তখন তো এই কাজটা ভালোভাবে করতে পারতাম না। মুডটাই নষ্ট হয়ে যেত। এখানে নেগেটিভ-পজিটিভ দুটোই আছে। তাই আমি এই লাইফটাকেই বেছে নিয়েছি।

এই লাইফটা নিয়ে আপনি কতটা হ্যাপি?
ব্যক্তিজীবনে সুখ-দুঃখ, আলো-আঁধার সব সময় থাকবে। আমার মনে হয় এটাও আমার জন্য ভালো হয়েছে। আমি অনেক কিছু ফিল করতে পারছি। জীবনটা আসলে কী? একটা নারীর অনেক সংগ্রাম করতে হয়। আমি আমার জায়গায় যে ঠিক ছিলাম, ঠিক আছি সেটা আমার কাজের মাঝেই দর্শকরা টের পাবেন।

এ বছর অনেক কনসার্ট করতে দেখা গেছে…
সালমা হচ্ছে দর্শকের হৃদয়ের একটা অংশ। দর্শকরাই বলে থাকেন আমাদের সালমা। আমি ভাবি যে, আমার পরিবার (দর্শকরা) আমার সঙ্গে আছে। তা হলে আমার আর চিন্তা কিসের?

সামনের পরিকল্পনা কী?
আপাতত এলএলবি কমপ্লিট করব, আমি ব্যারিস্টার হব। যোগ দেব বার কাউন্সিলে। এটাই আমার পরিকল্পনা।

বিয়েশাদির ব্যাপারে কিছু ভাবছেন?
বিয়েশাদি নিয়ে আমার কোনো ইচ্ছাই নেই। মানুষ জন্ম নেয় হয়তো একজনের জন্যই। এ রকম কিছু আমাকে দিয়ে হবে না। আমার সব কিছুর সঙ্গেই জড়িয়ে আছে স্নেহার ভবিষ্যৎ। আমার সঙ্গে সুর আছে, সাঁইজির আশীর্বাদ আছে। আমার দিক থেকে ভালোবাসার কমতি ছিল না। শরীরের একটা অংশে যদি ক্যানসার হয় তখন যদি সেই জায়গাটা কেটে না ফেলি তা হলে তো মৃত্যুবরণ করতে হবে। শিবলী আমার কাছে হয়তো অনেক ইমপরট্যান্ট ছিল, কিন্তু আমাকে তো বাঁচতে হবে।

ad

পাঠকের মতামত