211566

বলিউড তারকারা উপস্থাপনা করে কত পান?

বিনোদন ডেস্ক ।।

বিগ বস, সত্যমেভ জয়তি, কৌন বানেগা ক্রোড়পতি এর মতো জনপ্রিয় টেলিভিশন অনুষ্ঠানগুলোর উপস্থাপক কিন্তু বলিউডের কিছু জনপ্রিয় মুখ। এ পর্যন্ত সালমান, শাহরুখ, আমির, অমিতাভসহ অনেক বলিউড সুপারস্টারকে বিভিন্ন রিয়্যালিটি শো এর উপস্থাপনায় দেখা গেছে। কিন্তু এসব অনুষ্ঠান উপস্থাপনা করে তাঁরা কত টাকা পান, এই নিয়ে দর্শকদের কৌতুহলের অন্ত নেই। বাংলা ইনসাইডার আজ সে দিকেই চোখ রাখবে:

সালমান খান : ২০১০ সাল থেকে জনপ্রিয় রিয়্যালিটি শো ‘বিগ বস’ উপস্থাপনা করেন এই সুপারস্টার। সিজন ৪ থেকে ৬ পর্যন্ত প্রতি পর্বের জন্য তিনি নিয়েছিলেন আড়াই কোটি রুপি। পরবর্তীতে প্রতি সিজনে অর্থের অঙ্ক বাড়াতে থাকেন সালমান। সিজন ৭এ প্রতি পর্বের জন্য তাঁর পারিশ্রমিক দাঁড়ায় ৫ কোটি। এরপর ৮ এ নেন সাড়ে ৫ কোটি, সিজন ৯ এ ৭ থেকে ৮ কোটি এবং প্রতি পর্বের জন্য সিজন ১০ এ নেন ৮ কোটি রুপি। এছাড়া আরেক জনপ্রিয় অনুষ্ঠান ‘দাস কা দাম’ উপস্থাপনা করে প্রতি পর্বের জন্য নেন ৮০ লাখ রুপি।

অমিতাভ বচ্চন : ২০০০ সালে ‘কৌন বানেগা ক্রোড়পতি’ অনুষ্ঠানের প্রথম সিজন উপস্থাপনার জন্য অমিতাভ প্রতি পর্বে নেনে ২৫ লাখ রুপি। এরপর প্রতি সিজনে অর্থের অঙ্ক বাড়াতে থাকেন অমিতাভ। ২০১১ সালে অনুষ্ঠানটির প্রতি পর্বের জন্য অমিতাভের অর্থের অঙ্ক দাঁড়ায় ৫ কোটি রুপি।

আমির খান : ২০১২ সাল থেকে জনপ্রিয় অনুষ্ঠান ‘সত্যমেভ জয়তি’ উপস্থাপনা করেন আমির। জানা যায়, এই অনুষ্ঠানের প্রতি ১০ সেকেন্ড ট্রেলারের জন্য তিনি ২ লাখ রুপি এবং প্রতি পর্বের জন্য নেন ৪ কোটি রুপি।

শাহরুখ খান : এ পর্যন্ত অনেকগুলো টেলিভিশন অনুষ্ঠান উপস্থাপনা করেছেন বলিউড বাদশা। অমিতাভের মতো তিনিও ‘কৌন বানেগা ক্রোড়পতি’ অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন। ২০০৭ সালে তিনি অনুষ্ঠানটির সিজন ৩ উপস্থাপনা করেন। অনুষ্ঠানটির প্রতি পর্বের জন্য আড়াই কোটি রুপি পারিশ্রমিক নেন।

অক্ষয় কুমার : টেলিভিশন অনুষ্ঠানে অক্ষয়ের আবির্ভাব ঘটে ২০০৮ সালে। সেবার জনপ্রিয় রিয়্যালিটি শো ‘ফিয়ার ফ্যাক্টরঃ খাট্রন কি খিলাড়ি’ উপস্থাপনার দায়িত্ব পান। অনুষ্ঠানটির প্রতি পর্বের জন্য ১ কোটি রুপি পারিশ্রমিক নেন অক্ষয়।

সঞ্জয় দত্ত : রিয়্যালিটি শো ‘বিগ বস’ সিজন ৫ উপস্থাপনার দায়িত্ব পান সঞ্জয় দত্ত। অনুষ্ঠানটির প্রতি পর্বের জন্য তিনি ১ কোটি রুপি পারিশ্রমিক পান। ওই সিজনে অনুষ্ঠানটির দর্শক কমে গেলে পরের বছর সালমানকে ফিরিয়ে আনা হয়।

শিল্পা শেঠি : ইংল্যান্ডের জনপ্রিয় রিয়্যালিটি শো ‘বিগ ব্রাদার’ থেকে অনুপ্রানিত হয়ে ভারতে ‘বিগ বস’ অনুষ্ঠানটি তৈরি হয়। আর ‘বিগ ব্রাদার’ সিজন ৫ এ চ্যাম্পিয়ন হন শিল্পা শেঠি। এরপর তিনি ‘বিগ বস’ সিজন ২ উপস্থাপনার দায়িত্ব পান। অনুষ্ঠানটির প্রতি পর্বের জন্য তিনি ৮০ লাখ রুপি পারিশ্রমিক নেন।

মল্লিকা শেরাওয়াত : ‘দ্য ব্যাচেলরেট ইন্ডিয়া’ নামে একটি জনপ্রিয় অনুষ্ঠান সঞ্চালনা করতেন মল্লিকা। জানা যায়, সেখানে প্রতি পর্বের জন্য তাঁর পারিশ্রমিক ছিল ৮০ লাখ রুপি।

প্রিয়াঙ্কা চোপড়া : ছবিতে তাঁর পারিশ্রমিক আকাশ ছোঁয়া হলেও রিয়্যালিটি শো তে কিন্তু তিনি নামমাত্র পারিশ্রমিক নেন। অক্ষয়ের মতো তিনিও ‘খাট্রন কি খিলাড়ি সিজন ৩’ এর উপস্থাপনায় ছিলেন। কিন্তু অক্ষয়ের মতো পারিশ্রমিক হাঁকান নি। অনুষ্ঠানটির প্রতি পর্বের জন্য তিনি ৫০ লাখ রুপি পারিশ্রমিক নেন প্রিয়াঙ্কা।

ad

পাঠকের মতামত