211504

জন্মদিনে যাত্রা শুরু করল ‘শাকিব খান অফিসিয়াল’ চ্যানেল

বাংলা চলচ্চিত্রের শাকিব খান তার প্রথম ইউটিউব চ্যানেল ‘শাকিব খান অফিসিয়াল’ শুরু করল। এখন থেকে শাকিব খান অভিনীত চলচ্চিত্রগুলোর ভিডিও এবং অডিও গান, ট্রেলার, প্রমো, বিহাইন্ড দা সিন সহ ছায়াছবির বিভিন্ন প্রচার মূলক ভিডিও অডিও ক্লিপ এই চ্যানেলে নিয়মিত প্রকাশ করা হবে।

মুহূর্তটিকে স্মরণীয় করে রাখার জন্য ওয়েস্টিন হোটেলে জমকালো অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে শাকিব খান বলেন, যুগ বদলাচ্ছে, আনন্দ বিনোদনের ক্ষেত্রে সিনেমা হল ও টিভি চ্যানেলের পাশাপাশি সমান গুরুত্ব পাচ্ছে ইউটিউব ও অন্যান্য ডিজিটাল প্লাটফর্ম। কিন্তু সঠিক উদ্যোগ ও পরিকল্পনার অভাবে আমাদের চলচ্চিত্র গুলো ডিজিটাল সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। সঠিক দিক নির্দেশনার অভাবে ডিজিটাল প্লাটফর্মগুলো থেকে উপার্জিত অর্থ, ঘরে নিতে পারছেন না প্রযোজক পরিচালক শিল্পী কুশলীরা। অথচ ইউটিউব থেকে একজন শিল্পী বছরের পর বছর রয়্যালিটি পেতে পারেন।

তিনি বলেন, ইউটিউব উপার্জিত অর্থ দিতে পারে প্রযোজক পরিচালক শিল্পী ও কুশলীর পরিবারকে স্বচ্ছলতা। নামে বেনামে বিভিন্ন ইউটিউব চ্যানেলে অপপ্রচার ও ভুল তথ্যের কারণে অনেক সময় শিল্পীর ক্যারিয়ার ক্ষতিগ্রস্থ হয়। তারা মানসিক চাপ এর স্বীকার হয়ে কাজ এর প্রতি মনোযোগী হতে পারেন না। তাদের দুরত্ব বেড়ে যায় ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের সাথে। অথচ শিল্পীর ইউটিউব চ্যানেল এবং অন্যান্য ডিজিটাল প্লাটফর্ম গুলো দর্শক ও ভক্তদের কাছে সঠিক তথ্য পরিবেশন করতে পারে। তারকা-ভক্ত সম্পর্কটি হয়ে উঠতে পারে আরো সাবলীল,আরো উপভোগ্য।

শাকিব বলেন, এই সমস্ত দিক গুলো মাথায় রেখে ‘শাকিব খান অফিসিয়াল’ ইউটিউব চ্যানেল।

শাকিব খানের চ্যানেলটি বঙ্গোবিডির প্ল্যাটফরমে যাত্রা শুরু করেছে। প্রসঙ্গে শাকিব খান বলেন Bongo বাংলাদেশের সবচেয়ে বড় ডিজিটাল প্ল্যাটফর্ম, যারা ডিজিটাল কন্টেন্ট সঠিক ভাবে পরিবেশনার পাশাপাশি, কন্টেন্ট নির্মাতাদের প্রাপ্য টাকা যথা সময়ে প্রদান নিশ্চিত করে।

অনুষ্ঠানে উপস্থিত বিশেষ অতিথি জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ, ইউটিউব চ্যানেল শুরু করায় শাকিব খান ও Bongoকে ধন্যবাদ দেন।

এরপর ইউটিউব চ্যানেল নিয়ে সাংবাদিকদের প্রশ্নোত্তর পর্ব শুরু হয়, উত্তর দেন শাকিব খান ও বঙ্গবিডির আহাদ মোহাম্মদ ভাই।

সবার বক্তব্য শেষে জন্মদিনের কেক কেটে ঢালিউড কিং শাকিব খান এর জন্মদিন উদযাপন করা হয়। কেক-এর সাথে স্ন্যাকস এবং চা কফির মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়।

ad

পাঠকের মতামত