211383

এবার মোশাররফ করিমের তীব্র সমালোচনা করলেন রিয়াজ

সম্প্রতি একটি টিভি চ্যানেলের অনুষ্ঠানে নারীদের পোশাক নিয়ে বাজে মন্তব্য করে তীব্র সমালোচনার মুখে পড়েছেন অভিনেতা মোশাররফ করিম। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ক্ষোভ ঝেড়েছেন লাখো মানুষ।

যদিও বিষয়টি নিয়ে ক্ষমা চেয়েছেন মোশাররফ করিম। এক ফেসবুক স্ট্যাটাসে তিনি লিখেন- ‘আমার উপস্থাপিত একটি অনুষ্ঠানের একটি অংশে আমার কথায় অনেকে আহত হয়েছেন। আমি অত্যন্ত দুঃখিত। আমি যা বলতে চেয়েছি, তা হয়ত পরিষ্কার হয়নি। আমি পোশাকের শালীনতায় বিশ্বাসী। এবং তার প্রয়োজন আছে।

এই কথাটি সেখানে প্রকাশ পায়নি। ধর্মীয় অনুভূতিতে আঘাত করা আমার অভিপ্রায় না। এ ভুল অনিচ্ছাকৃত। আমি অত্যন্ত দুঃখিত। দয়া করে সবাই ক্ষমা করবেন।’

এ বিতর্ক এখনো চলছে। অনলাইন এক্টিভিস্টরা মনে করেন, মোশাররফ করিম সমালোচনা থেকে বাঁচার জন্য ক্ষমা চাইলেও মনে এ বিষয়টিই লালন করেন।

সে কারণে তার যুক্তির পাল্টা যুক্তি এখনোতুলে ধরছেন নানাজন। এবার মোশারফ করিমের বিরুদ্ধে মুখ খুললেন আরেক অভিনেতা রিয়াজ।

এক ফেসবুক স্ট্যাটাসে তিনি বলেন, ব্যাংকে নিরাপত্তা থাকা সত্যেও ডাকাতি হয়। তাই বলে নিরাপত্তা দরকার নাই বলা যেমন বোকামি তেমনি চরম মুর্খতা।

ঠিক এভাবেই বোরকা পড়া অবস্থায় অথবা ৭ বছর মেয়ে যদি শারীরিক হেনস্থার শিকার হয় তাই বলে পর্দা করা লাগবে না বা দরকার নাই বলা তেমন মুর্খতা ও বোকামি।

ad

পাঠকের মতামত