210689

তারা বেশি দিন টিকবে না: রিনা খান

আশির দশকের শুরুতে ‘সোহাগ মিলান’ সিনেমার মাধ্যমে ঢাকাই চলচ্চিত্রে আগমন রিনা খানের। এর পর একে একে প্রায় পাঁচ শতাধিক সিনেমায় অভিনয় করেছেন। বাংলা চলচ্চিত্রের খলনায়িকা হিসেবেই পরিচিতি রিনার। খলনায়িকাদের আসলে দর্শকরা ভুল ভাবে। কিন্তু ভুল তারা ছিলেন না, ভুল বর্তমান প্রজন্মের অভিনয় শিল্পীরা। এমনই অভিযোগ করলেন এই অভিনেত্রী। চলচ্চিত্রের বর্তমান অবস্থা সম্পর্কে গণমাধ্যমের সামনে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

রিনা খান বলেন, বর্তমান প্রজন্মের অভিনয় শিল্পীরা শুধু অর্থ আর খ্যাতির পিছনে দৌড়াচ্ছে। তাদের অধিকাংশই কাজের প্রতি দায়িত্বশীল নয়। যারা কাজকে ভালোবাসে না তারা এই ইন্ডাস্ট্রিতে বেশিদিন টিকবে না। চোখের সামনে অনেককেই ঝরে পড়তে দেখেছি।

তিনি আরো বলেন, এখনকার অনেক অভিনয়শিল্পীই সময়মতো শুটিংয়ে আসে না। ৭টায় শুটিংয়ে আসার কথা থাকলেও সেটে আসে দুপুর ২টায়। এতে পরিচালক সমস্যায় পড়ছেন আর প্রযোজকের মাথায় হাত উঠছে! আরও বলেন, চলচ্চিত্রের আগের সেই জৌলুস আর নেই।

কারণ কাজের প্রতি যারা নিষ্ঠাবান, দায়িত্ববান ছিলেন তারা অনেকেই আর বেঁচে নেই, কেউবা চলচ্চিত্র থেকে দূরে সরে গেছেন। এখন নতুন যারা কাজ করছেন তারা যদি চলচ্চিত্রকে ভালো না বাসে তবে এই শিল্প আগামীতে আরও তলিয়ে যাবে।

ad

পাঠকের মতামত