207504

দুবাইয়ের রাজকন্যা রহস্যজনকভাবে ভারতের গোয়া থেকে উধাও!

আন্তর্জাতিক ডেস্ক।।

ভারতের গোয়া থেকে রহস্যজনকভাবে উধাও দুবাইয়ের রাজকন্যা শেখ লতিফা। এমনটাই দাবি তার আইনজীবীর। বাবার হাত থেকে নিস্তার পেতে পালিয়ে ভারতে এসেছিলেন লতিফা। লক্ষ্য ছিল আমেরিকায় গিয়ে নতুন জীবন শুরু করা।

সেই তাগিদেই সমুদ্রেপথে আমেরিকা যাচ্ছিলেন তিনি। মাঝপথে তার এই নিখোঁজের ঘটনায় দানা বাঁধছে রহস্য। দুবাইয়ে রাজ পরিবারের সদস্য লতিফা। দেশটির প্রধানমন্ত্রী শেখ মহম্মদ বিন রাশিদ সইদ আল মাকতৌম কন্যা। কিছুদিন আগেই একটি ভিডিও প্রকাশ্যে আসে।

যাতে লতিফা দাবি করেন, তিনি বাবার নির্যাতনের শিকার। বাবার কাছে পরিবারের মান-সম্মানই আগে। এক বোনের পাশে দাঁড়ানোর শাস্তি তাকে পেতে হচ্ছে। স্বাধীনভাবে বাঁচতে চেয়েছিলেন লতিফা। এ কারণেই আমেরিকান বন্ধু তথা লেখক হার্ভে জবার্টের সঙ্গে সমুদ্রপথে পাড়ি দিয়েছিলেন আমেরিকার পথে।

বিমানে গেলে কেউ তাকে চিনে ফেলতে পারেন। এই আশঙ্কার কারণেই সমুদ্রপথ বেছেছিলেন লতিফা। শোনা গিয়েছে, মার্চ মাসের চার তারিখ শেষবার হোয়্যাটসঅ্যাপ মেসেজ করেছিলেন ৩৩ বছরের রাজকন্যা। গোয়া উপকূলের কাছ থেকেই এই বার্তা এসেছিল বলে দাবি তার আইনজীবীর।

যেখানে লতিফা নাকি জানিয়েছিলেন তাকে ও তার বন্ধুকে বন্দুকধারীরা ঘিরে ফেলেছে। নিজের ভিডিওতেও প্রাণের ক্ষতির আশঙ্কা করেছেন লতিফা। যদিও ভারতের তরফে এ বিষয়ে এখনও অফিশিয়াল বিবৃতি দেওয়া হয়নি। অবশ্য সংবাদমাধ্যম এনডিটিভির দাবি গোয়েন্দা সূত্রে বলা হয়েছে, খবর এমন একটি মিলেছে। তবে প্রমাণ না পাওয়া পর্যন্ত কিছু বলা যাচ্ছে না।

এদিকে ইউকে মেট পুলিশের তরফ থেকে নাকি নিখোঁজ সম্পর্কিত যাবতীয় তথ্য ন্যাশনাল ক্রাইম এজেন্সি ও ইন্টারপোলের কাছে পাঠানো হয়েছে। গোয়েন্দাদের অনুমান, কোনওভাবে বন্ধুকে নিয়ে প্রাইভেট বোট থেকে পালাতে সক্ষম হয়েছেন লতিফা।

ad

পাঠকের মতামত