207064

হাসিনের পক্ষ নিলেন তার সাবেক স্বামী!

ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ শামিকে বিয়ের আগে ব্যাবসায়ী শেখ সইফুদ্দিনের সঙ্গে ঘর বেঁধেছিলেন হাসিন জাহান। দুটি মেয়েও আছে তাদের। দীর্ঘ ১০ বছরের সেই সংসার ভেঙে ২০১৪ সালে শামির সঙ্গে বিয়ে হন হাসিন। কিন্তু এরপরও সাবেক স্ত্রীর বিপদে কষ্ট পাচ্ছেন ভারতের বীরভূমের সিউড়ি শহরের ব্যবসায়ী শেখ সইফুদ্দিন ওরফে বাবু।

হাসিনের পক্ষ নিয়ে তিনি বলেন, হাসিন যেসব অভিযোগ তুলেছে, সেগুলো যদি সত্যি হয়, তা হলে অবশ্যই শামির শাস্তি হওয়া উচিত।

সইফুদ্দিন জানান, একই পাড়ার মেয়ে হাসিনের সঙ্গে তার পরিচয় ২০০০ সালে। এরপর ২০০২ সালে পরিবারের অমতে পালিয়ে বিয়ে করেন তারা। পরের বছরই তাদের বড় মেয়ের জন্ম। তার তিন বছরের মাথায় ছোট মেয়ের জন্মের পরই সাইফুদ্দিনের সঙ্গে মনোমালিন্য শুরু হয় হাসিনের।

মনোমালিন্যের কারণ হিসেবে তিনি বলেন, হাসিন আরও পড়াশোনা করে নিজের পায়ে দাঁড়াতে চেয়েছিল। কিন্তু বাড়ির বৌ বাইরে গিয়ে পড়াশোনা-চাকরি করবে, এটাতে আমার পরিবারের অমত ছিল।

সাইফুদ্দিন জানান, সেই অশান্তি থেকেই ২০১০ সালে বিচ্ছেদ হয় তাদের। আদালতের নির্দেশে মেয়েরা চলে যায় মায়ের কাছে। এরপর কলকাতায় এসে মডেলিং শুরু করেন হাসিন। ২০১২ সালে সুযোগ পান আইপিএলের ‘চিয়ারলিডার’ হওয়ার। তখনই শামির সঙ্গে পরিচয় হয় হাসিনের। তখন হাসিনের নতুন সম্পর্কের কথা জেনে মেয়েদের নিজের কাছে রাখতে চান সাইফুদ্দিন।

সইফুদ্দিনের কথায়, সেই প্রস্তাবে হাসিন রাজি হয়েছিল। এর জন্য ওর প্রতি কৃতজ্ঞ আমি। আমার বড় মেয়ে এবার দশম শ্রেণিতে উঠেছে। ছোট মেয়ে পড়ে ষষ্ঠ শ্রেণিতে।

বর্তমানে সিউড়িতে মনোহারি দোকান চালান সইফুদ্দিন। হাসিনের সঙ্গে বিচ্ছেদের বছর দুয়েক পরে আবার বিয়ে করেছেন তিনি। দ্বিতীয় সংসারে এক ছেলে রয়েছে তার।

তবে মেয়েদের কারণে হাসিনের সঙ্গে যোগাযোগ একেবারে বিচ্ছিন্ন হয়নি সাইফুদ্দিনের।গত জানুয়ারিতে হাসিনের অনুরোধে ছোট মেয়েকে তার কাছে পাঠান সইফুদ্দিন। মেয়েটি এখনও হাসিনের সঙ্গেই আছে।

হাসিনের জন্য সহানুভূতি প্রকাশ করে সাইফুদ্দিন বলেন, অনেক লড়াই করে এতটা পথ পেরিয়েছে হাসিন। ভাবতে খারাপ লাগছে, আবার একটা কঠিন লড়াই ওর সামনে।

ad

পাঠকের মতামত