206145

‘মুশফিক যে এতো ছক্কা মারতে পারে এটাই আমি জানতাম না’

স্পোর্টস ডেস্ক: টানা পরাজয়ের বৃত্তে ঘুরপাক খাচ্ছিল বাংলাদেশ দল। যদিও ঘরের মাঠে নতুন বছরের প্রথম দুই ম্যাচে জিম্বাবুয়ে এবং শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে দারুণ শুরু করেছিল টাইগাররা। কিন্তু তারপরই যেন হঠাৎ করে সব কিছু এলোমেলো হয়ে যায়। আরব্য রজনীর কোন এক অশুভ শক্তি যেন সম্মোহিত করে রেখেছিল বাংলার ক্রিকেটকে। অবশেষে সেই শ্রীলঙ্কার বিপক্ষে জয় দিয়েই গেরো খুলে টাইগাররা। আরব্য রজনীর বিখ্যাত চরিত্র ‘সিন্দাবাদ’ এর ভূমিকায় অবতীর্ণ হন মুশফিকুর রহিম। নিজের ব্যাটকে তরবারি বানিয়ে দূর করে দিলেন টাইগার ক্রিকেটের সকল অশুভ শক্তি, ভেঙে দিলেন পরাজয়ের অদৃশ্য শৃঙ্খল।

শেষ দিকে ৮ বলে জয়ের জন্য বাংলাদেশের দরকার ছিল ১৬ রান। এমন অবস্থায় ছক্কা হাঁকিয়ে জয়ের পথ সহজ করেন মুশফিক। মূলত তার দায়িত্বশীল ব্যাটিংয়ে শেষ পর্যন্ত জয়ের বন্দরে নোঙর ফেলে বাংলাদেশ দল। শুরুটা তামিম-লিটন করলেও শেষটা মুশিই করেন। আর করেই মাতলেন বুনো উল্লাসে। সেই উল্লাসে নিরব জবাব ছিল শত বঞ্চনা ও সমালোচনার।

এদিকে এমন জয়ের পর স্বস্তির বাতাস বইছে সমর্থক থেকে শুরু করে স্বয়ং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্তাদের মাঝেও। ম্যাচ শেষে তারা উচ্ছ্বাস প্রকাশ করেন। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে ম্যাচ শেষে সমর্থকদের সাথে উচ্ছ্বাস প্রকাশ করেন দলের সাথে শ্রীলঙ্কায় অবস্থানরত বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। এই মুহূর্তে শ্রীলঙ্কায় অবস্থান করছে সমর্থকদের সংগঠন বাংলাদেশ ক্রিকেট সাপোর্টারস অ্যাসোসিয়েশনের সদস্যদের একটি দলও। সন্তুষ্টির জয়ের পর তাদের সাথে দেখা করেন বিসিবি সভাপতি।

বিসিবি সভাপতি তাঁর প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেন, ‘মুশফিক যে এতো ছক্কা মারতে পারে এটাই আমি জানতাম না। লিটনের ব্যাটিং ছিল দারুণ। কিন্তু একটা ম্যাচ জিতে সব পেয়ে গেছি এটা ভাবলে চলবে না।‘

উল্লেখ্য, আগামী ১৪ই মার্চ ভারতের বিপক্ষে টুর্নামেন্টে নিজেদের তৃতীয় ম্যাচ খেলতে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচে জিততে পারলে ফাইনালের পথে অনেকটাই এগিয়ে যাবে টাইগাররা।

ad

পাঠকের মতামত