203694

দুবাই যাওয়ার আগে বান্ধবীর সঙ্গেই শ্রীদেবীর শেষ কথা!

বিনোদন ডেস্ক।।

পরনে সোনালী পাড়ের লাল শাড়ি, কপালে লাল টিপ আর ঠোঁটে লাল লিপস্টিক-যেন সাক্ষাৎ এক প্রতিমা। এমন সাজেই চিরবিদায় নিলেন বলিউডের ‘চাঁদনী’ শ্রীদেবী।

গত ২৪ ফেব্রুয়ারি দুবাইয়ের একটি হোটেলে আকস্মিক মৃত্যু হয় এই বর্ষীয়ান অভিনেত্রীর। প্রথমে হৃদরোগে মৃত্যু হয়েছে বলে চিকিৎসকরা জানালেও পরে ময়নাতদন্তে বেরিয়ে আসে বাথটাবে দুর্ঘটনাবশত পানিতে ডুবে তার মৃত্যু হয়েছে।

চারদিকে যখন প্রিয় এই অভিনেত্রীকে ঘিরে চলছে স্মৃতিরোমন্থন-শোকপ্রকাশ, তখন সংবাদমাধ্যম মিডডেতে প্রকাশ পেয়েছে শ্রীদেবীর বান্ধবী পিংকি রেড্ডির সঙ্গে তার শেষ কথোপকথন।

পিংকি রেড্ডি জানান, দুবাই যাওয়ার কিছুদিন আগে শ্রীদেবীর সঙ্গে আমার শেষ কথা হয়। তখন জানতে পারি, তার খুব জ্বর এবং সে অ্যান্টিবায়োটিক খাচ্ছে। সে সময় সে খুব ক্লান্ত ছিল। কিন্তু জানিয়েছিল তার আত্মীয়ের বিয়ে, তাকে যেতেই হবে।

পিংকি আরো বলেন, আমার বাবা ছিলেন চাঁদনী (১৯৮৯) সিনেমার সহ-প্রযোজক। সেই সূত্রেই তার সঙ্গে আমার পরিচয়। বন্ধুত্বের শুরুটাও তখন থেকে। তার ক্যারিয়ারের উত্থান-পতন আমি স্বচক্ষে দেখেছি। আমরা খুব ভালো বন্ধু ছিলাম।

কিংবদন্তি অভিনেত্রী শ্রীদেবীর মৃত্যুতে শোক প্রকাশ করে তিনি বলেন, শুধু বন্ধু নয়, আমি একজন বোনকে হারিয়েছি। তার মৃত্যুতে আমি শোকাহত, বাকরুদ্ধ।

শ্রীদেবীর মৃত্যুর পর সামাজিক যোগাযোগ মাধ্যমে তার কসমেটিক সার্জারি নিয়ে নানা কথা তোলা হয়। বিষয়টি মোটেই ভালো লাগেনি তার বান্ধবী পিংকির।

পিংকি রেড্ডি বলেন, মানুষের এমন আচরণ আমি আশা করিনি। তাদের আচরণে আমি ব্যথিত। তারা কেন এগুলো না করে তার ভালো কাজ নিয়ে আলোচনা করছে না?

বলিউডের প্রথম সুপারস্টার অভিনেত্রী শ্রীদেবীর প্রয়াণে শুধু বলিউড নয়, গোটা বিশ্বই স্তব্ধ হয়ে পড়েছে। তার চোখের চাহনি আর ঠোঁটের জাদুতে মুগ্ধ হওয়া মানুষগুলো চোখের জলে তাদের ‘বেবি ডল’কে স্মরণ করছে। আর বলছে, শ্রীদেবী মরেনি। বেঁচে আছে এইযে এইখানটায়, সবার হৃদয়ে।

ad

পাঠকের মতামত