203656

আবার শুরু…

বিনোদন ডেস্ক।।

সুঅভিনেত্রী জয়া আহসান অনেক আগেই মাহমুদ দিদারের পরিচালনায় ‘বিউটি সার্কাস’ নামে একটি ছবিতে চুক্তিবদ্ধ হন। এরপর গত বছর নওগাঁয় এ ছবির কাজ শুরু হয়। তবে, মাঝে লম্বা সময় এ ছবির কাজ বন্ধ ছিল। বলা যায় এক মৌসুম বিরতি শেষে আবার শুরু হয়েছে ‘বিউটি সার্কাস’ ছবির কাজ। গত ২৭শে ফেব্রুয়ারি থেকে মানিকগঞ্জের সাটুরিয়ায় আবারো শুরু হয়েছে এ ছবির শেষ ধাপের দৃশ্যধারণ। শুটিংয়ে অংশ নিয়েছেন জয়া আহসানসহ এ ছবির বেশকিছু কলাকুশলী।

বিষয়টি নিশ্চিত করেছেন ছবির পরিচালক মাহমুদ দিদার। তিনি বলেন, এই লোকেশনে টানা ১৫ দিনের মতো ছবির শুটিং চলবে। এবার এ ছবির কাজ শেষ হবে বলে আশা করছি। ২০১৪-১৫ অর্থবছরে সরকারি অনুদান পায় ছবিটি। ‘বিউটি সার্কাস’ ছবির মূল চরিত্রে অভিনয় করছেন জয়া আহসান। বাংলাদেশের সার্কাস শিল্প ও এক নারীর গল্প নিয়ে নির্মিত হচ্ছে ‘বিউটি সার্কাস’। জয়া আহসান ছাড়াও ছবিটিতে অভিনয় করছেন ফেরদৌস, তৌকীর আহমেদ, গাজী রাকায়েত, এবিএম সুমন, হুমায়ূন সাধুসহ আরো অনেকে। ‘বিউটি সার্কাস’ ছবিটি প্রযোজনা করছে তথ্য মন্ত্রণালয় এবং ইমপ্রেস টেলিফিল্ম। উল্লেখ্য, জয়া আহসান দেশের পাশাপাশি এখন পর্যন্ত কলকাতায় বেশ কিছু ছবিতে কাজ করেছেন। শুধু তাই নয়- সমপ্রতি জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস পেয়েছেন অভিনেত্রী তিনি। ‘বিসর্জন’ ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর সম্মাননা অর্জন করেন তিনি।

এ ছবির জন্য তিনি সমালোচক এবং জনপ্রিয়-দুই ক্যাটাগরিতেই ‘সেরা অভিনেত্রী’র মনোনয়ন পেয়েছিলেন। জনপ্রিয় বিভাগে পুরস্কার জিতেছেন জয়া। গত ১৭ই ফেব্রুয়ারি কলকাতার সায়েন্স সিটি মিলনায়তনে ‘জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস (পূর্ব) ২০১৮’ প্রদান করা হয়। জয়া আহসান এর আগে ‘আবর্ত’ ও ‘ঈগলের চোখ’ ছবির জন্য জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে (পূর্ব) দু’বার মনোনয়ন পেয়েছিলেন। উৎস: মানবজমিন।

ad

পাঠকের মতামত