203051

‘আমিও সব মেয়ের মতো সুন্দর একটি সংসার চাই’

দেশীয় শোবিজে বিচ্ছেদ লেগেই আছে। জনপ্রিয় বেশ কয়েকজন অভিনয় শিল্পীর বিচ্ছেদের কথা শোনা যাচ্ছে গত কয়েক মাস ধরেই। তাদের মধ্যে রয়েছে অভিনেত্রী প্রসূন আজাদের নামও। গেলো বছরের অক্টোবরে মিডিয়ায় রটে অস্ট্রেলিয়া প্রবাসী এক তরুণের সঙ্গে প্রেম এবং বিয়ের পর বিচ্ছেদও হয়ে যাচ্ছে প্রসূন আজাদের। আর তা চূড়ান্তভাবে কার্যকর হবে ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে। সেই সময়ে এ বিষয়টি নিয়ে মিডিয়ার কাছে কিছুই পরিস্কার করেননি প্রসূণ।

এখন চলছে ২০১৮’র ফেব্রুয়ারি মাস। এখনও বিষয়টি সম্পর্কে তিনি পরিস্কার নন বলে জানান। এ প্রসঙ্গে তিনি বলেন, ডিভোর্সের বিষয়ে আমি কিছু বলতে পারছি না। কারণ তার(প্রসূনের স্বামী) সঙ্গে আমার কোনো যোগাযোগ নেই। তবে এটি সত্যি আমি ডিভোর্স চাই না।

আমিও সব মেয়ের মতো সুন্দর একটি সংসার চাই। এরপরেও যদি সে ডিভোর্স চায় তাহলে আমার করার কিছু নেই। ভাগ্যকে আমি মেনে নিবো। প্রসঙ্গত, ২০১৬ সালের ১৯শে ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ার সিডনিতে প্রসূন বিয়ে করেন সেখানে বসবাসরত বাঙালি তরুণ মোহাইমিন সানকে। পরিবারকে না জানিয়েই বিয়ে করেছিলেন তিনি। এদিকে ব্যক্তিজীবনে এমন একটি সমস্যায় ডুবে থাকলেও প্রসূন বর্তমানে বেশ মনোযোগী অভিনয় নিয়ে।

টিভি নাটক ও চলচ্চিত্র দুই মাধ্যমেই তিনি ব্যস্ত সময় পার করছেন বলে জানান। চলতি বছরের শুরুতেই অভিনয়ে ব্যস্ত থাকার পরিকল্পনা করেন তিনি। সেই পরিকল্পনানুযায়ী হাঁটছেন এই মডেল-অভিনেত্রী। অভিনয় ছাড়া তিনি থাকতে পারেন না বলেও মন্তব্য করেন। তার ভাষ্য, আমি লাইট-ক্যামেরার মধ্যে থাকতে পছন্দ করি। এটি আমাকে বেঁচে থাকার জন্য সাহস দেয়। চলার পথে যতো বিপত্তিই আসুক অভিনয়ে আমি আছি এবং থাকবো।

আমি প্রথম থেকেই আমার মতো অভিনয় করে যাচ্ছি। কারো সঙ্গে আমার প্রতিযোগিতা নেই। নিজের সঙ্গে প্রতিযোগিতা করতেই ভালো লাগে। রহমতুল্লাহ তুহীনের ‘যখন কখনো’, প্রিতমের ‘কর্পোরেট ও শামিম জামানের ‘জামাই কান্ড’ শীর্ষক ধারাবাহিকগুলো নিয়ে প্রসূনের এখন ছোট পর্দার ব্যস্ততা। ধারাবাহিকগুলোতে তার উপস্থিতি কেমন জানতে চাইলে তিনি বলেন, তিনটি ধারাবাহিকে আমাকে তিনভাবে উপস্থাপন করা হচ্ছে। আমি একই চরিত্রে দু’বার অভিনয় করতে স্বাচ্ছন্দ্যবোধ করি না।

সেই কারণে ভালো ও নতুন চরিত্রের জন্য অপেক্ষা করি। যখন কোনো একটি চরিত্রের মধ্যে নতুনত্ব পাই সেটির জন্য হ্যাঁ বলি। দর্শক এখন নতুনত্ব খোঁজে। একজন শিল্পী একটু সচেতন হলেই নানা রকম চরিত্রে কাজ করতে পারে বলে আমি মনে করি। নাটকের পাশাপাশি প্রসূনের হাতে ‘ভোলা’ শীর্ষক একটি চলচ্চিত্রের কাজও রয়েছে কর্তমানে।

এই ছবিতে তিনি জুটি বেঁধেছেন দর্শকপ্রিয় অভিনেতা বাপ্পির সঙ্গে। ছবিটি পরিচালনা করছেন শফিকুল ইসলাম সোহেল। প্রায় আট মাস পর সম্প্রতি এই ছবির আবারো শুটিং শুরু হয়েছে। দীর্ঘদিন এই ছবির শুটিং বন্ধ থাকা প্রসঙ্গে প্রশ্ন করলে তিনি জানান, বাপ্পির সিডিউল না পাওয়ায় এত দিন শুটিং করা সম্ভব হয়নি। ছবিটির কাজ নতুনভাবে শুরু হওয়াতে ভালো লাগছে। চলতি বছরে দর্শক হয়তো ছবিটি দেখতে পাবে। চলচ্চিত্রে অভিনয় প্রসঙ্গে তিনি আরো বলেন, আমি চলচ্চিত্রে নিয়মিত অভিনয় করতে চাই।

এ মাধ্যমটিতে অভিনয়ের জন্য নিজকে প্রস্তুত করেছি। নাচ-অভিনয় সব কিছু শিখেই আমি চলচ্চিত্রে এসেছি। এখন আমাদের অনেক ভালো ভালো গল্পে চলচ্চিত্র নির্মাণ হচ্ছে। আমি বিশ্বাস করি আমাকে এগিয়ে নেবার জন্য নির্মাতাদের কাছ থেকে সহযোগিতা পাবো। শফিকুল ইসলাম খানের ‘অচেনা হৃদয়’ ছবির মধ্য দিয়ে প্রসূনের চলচ্চিত্রে অভিষেক হয়। পরবর্তিতে এই অভিনেত্রীর ‘সর্বনাশা ইয়াবা’, ও ‘মুসাফির’ শীর্ষক দুটি ছবি দর্শকদের মধ্যে দারুণ সাড়া ফেলে।

ad

পাঠকের মতামত