201683

‘কাউয়া মুক্ত’ আওয়ামী লীগ চেয়ে টাঙ্গাইলে পোস্টার

নিউজ ডেস্ক।।

‘কাউয়া মুক্ত আওয়ামী লীগ চাই’ লেখা সম্বলিত ব্যানার আর পোস্টারে ছেয়ে গেছে টাঙ্গাইলের ভুঞাপুর উপজেলা। শহরের বিভিন্ন এলাকা, অলি-গলি, বিভিন্ন স্কুল কলেজের দেয়ালে কাউয়া মুক্ত আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের দাবিতে প্রচার প্রচারণা চালাচ্ছে জেলা তৃণমুল আওয়ামী লীগ।

ভুঞাপুর উপজেলা শহরের বিভিন্ন সড়কের বিলবোর্ড, দেয়ালের পোস্টার আর ব্যনারে ‘কাউয়া মুক্ত টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন চাই, ‘কাউয়া করে কা কা দলের বাজে (১২) বারটা’ এমন লেখাযুক্ত অনেক পোস্টার টাঙানো হয়েছে বিভিন্ন সড়কের পাশে। এ নিয়ে এলাকাজুড়ে আলোচনা-সমালোচনার শুরু হয়েছে।

এ ছাড়া পোস্টারে লেখা স্লোগানের ডান পাশেই বড় একটি কাকের ছবি রয়েছে। বিদ্রুপমূলক এ পোস্টারগুলো দেখে অনেকেই বিব্রত হয়েছেন। ইবরাহীম খাঁ সরকারি কলেজের সামনে সাঁটানো পোস্টার দেখে অনেক শিক্ষার্থী জানায়, বৃহস্পতিবার সকালে কলেজ রোডে আসতেই লাল রঙের একটি পোস্টার দেয়ালে দেখতে পাই। একটু সামনে এগিয়ে দেখি আরও অসংখ্য পোস্টার। শুধু কলেজ সড়কেই নয় পুরো শহরজুড়েই এমন পোস্টার দেখা যাচ্ছে।

উল্লেখ্য, গত বছরের মার্চ মাসে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সিলেটে বিভাগীয় তৃণমূল সমাবেশে আওয়ামী লীগে ‘কাউয়া’ ঢুকছে বলে মন্তব্য করেছিলেন।
দলের সাধারণ সম্পাদকের এমন বক্তব্যের পরই সারাদেশে দলের ভেতরে-বাইরে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিল ‘কাউয়া’। বছর না ঘুরতে আওয়ামী লীগের রাজনীতিতে ফের ‘কাউয়া’ আলোচনায় আসে।

তবে এখন এটি আর কোনো রাজনৈতিক নেতার বক্তব্য নিয়ে নয়, রাতের অন্ধকারে শহরজুড়ে লাগানো পোস্টার নিয়ে জল্পনা-কল্পানা তুঙ্গে। কয়েকদিন আগেও কাউয়া মুক্ত আওয়ামী লীগ চেয়ে ঢাকায় একটি বিলবোর্ডের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর ফের আলোচনায় আসে কাউয়া।
এ বিষয়ে জানতে চাইলে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম ভিপি জোয়াহের জানান, এসব পোস্টার লাগানোর বিষয়টি যাচাই-বাছাই করে দলীয় সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।দ উৎস: দৈনিক আমাদের সময়।

ad

পাঠকের মতামত