200994

সিদ্ধান্ত ছাড়াই শেষ হলো খালেদার আইনজীবীদের প্রথম বৈঠক

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রায়ের বিরুদ্ধে আপিলের বিষয়ে বৈঠক করেছেন তার আইনজীবীরা। তবে এ বৈঠকে আপিলের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানা গেছে।

আজ মঙ্গলবার সকাল ১০টার দিকে সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতির অডিটোরিয়ামে ওই বৈঠক বসে।

বৈঠক শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ সাংবাদিকদের বলেন, বৈঠকে খালেদা জিয়ার রায়ের বিরুদ্ধে আপিলের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। দুপুর সাড়ে ১২টায় এ বিষয়ে সিদ্ধান্ত নিতে আবারো বৈঠক হবে।

এর আগে গতকাল সোমবার বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে দেওয়া রায়ের কপি হাতে পান তার আইনজীবীরা।

সকালের বৈঠকে অংশ নেন—ব্যারিস্টার মওদুদ আহমদ, খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী, আবদুর রেজাক খান, ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, সানাউল্লাহ মিয়া, আমিনুল ইসলাম, মাসুদ আহমেদ তালুকদার ও জয়নুল আবেদিন।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন আদালত। এ ছাড়া তারেক রহমানসহ মামলার বাকি পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়।

ওই দিন রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের কারাগারে নেওয়া হয়। এরপর কারাগারে ডিভিশন (প্রথম শ্রেণির বন্দীর মর্যাদা) চেয়ে আবেদন করেন খালেদার আইনজীবীরা। তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালতের নির্দেশে ডিভিশন দেওয়া হয় বিএনপির চেয়ারপারসনকে।

ad

পাঠকের মতামত