201137

জবি শিক্ষক ছাত্রীকে নাচতে বললেন নগ্ন হয়ে, অতপর..

নিউজ ডেস্ক।।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বাংলা বিভাগের ২০১৪-১৫ শেসনে এর এক নারী শিক্ষার্থীকে ক্লাস থেকে বের হয়ে গিয়ে নগ্ম হয়ে নাচতে বলার অভিযোগ উঠেছে ওই বিভাগের অধ্যাপক এবং বিশ্ববিদ্যালয় জনসংযোগ পরিচালক ড. মিল্টন বিশ্বাসের বিরুদ্ধে।

মঙ্গলবার (২০ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় উপাচার্যের কাছে লিখিত ভাবে এমন অভিযোগ দেন বলে জানা যায়।

জানা যায়, গত ১৯ ফেব্রুয়ারি (সোমবার) ক্লাস নেওয়ার সময় ঐ নারী শিক্ষার্থী পাশের সহপাটির সাথে কথা বলেন। এসময় মিল্টন বিশ্বাস সে শিক্ষার্থীকে সহপাঠিদের সামনে দাড় করান । কেন এমনটা করেছেন জানতে চান। এসময় মিল্টন বিশ্বাস বলেন, ক্লাস ভালো না লাগলে বাহিরে চলে যাও এবং নগ্ম হয়ে নাচো। তুমি তো মেয়ে, মেয়েরা নগ্ম হয়ে তো নাচেই । তুমি নাচতেই পারো।

অভিযোগের বিষয়টি স্বীকার করে ওই নারী শিক্ষার্থী বলেন, উনি একজন শিক্ষক এবং একজন অধ্যাপক হয়ে এমন কথা বলতে পারেন না। আমি মানছি এবং বুঝে স্বীকার করছি যে, ক্লাস চলাকালিন সময়ে সহপাঠির সাথে কথা বলা আমার অন্যায় হয়েছে। আমি তার মেয়ের বয়সের । তাই বলে আমাকে তিনি এমন অশালীন কথা বলতে পারেন না।

তিনি বলেন, আমি জানি না তার কি হবে বা কি বিচার হওয়া উচিত । বিষয়টি আমার কাছে প্রচন্ড লাঞ্চনা মুলক মনে হয়েছে। তাই লিখিত ভাবে প্রক্টর এবং উপাচার্যকে জানিয়েছি। এখন তারা যা ব্যবস্থা নেবেন।

এ বিষয়ে জানতে চাইলে বাংলা বিভাগের অধ্যাপক হোসনে আরা জলি সাংবাদিকদের বলেন, এমন একটি ঘটনা আমি জানি।

এ বিষয়ে মিল্টন বিশ্বাসের কাছে জানতে চাইলে তিনি রেগে গিয়ে বলেন, মেয়ে কি আপনার কাছে অভিযোগ দিছে? আপনি এ বিষয়ে কথা বলার কে?

এ বিষয়ে জবি প্রক্টর ড. নুর মোহাম্মদ বলেন, আমাদের কাছে এমন একটি অভিযোগ এসেছে। তবে বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ আসলে তা প্রক্টর নয় বরং উপাচার্য বরাবর করতে হয়। তাই আমরা তাকে অভিযোগটি দেখিনি। উৎস: পূর্বপশ্চিম।

ad

পাঠকের মতামত