199330

পিছন থেকে ধেয়ে এল মৃত্যু! সুন্দরবনের জঙ্গলে ভয়াবহতা

পিছন থেকে ধেয়ে এল মৃত্যু! সুন্দরবনের জঙ্গলে ফিরল ভয়াবহতা, দক্ষিণ ২৪ পরগনার ঝড়খালি কোস্টাল থানার অন্তর্গত তিন নম্বর গ্রামের বাসিন্দা ছিলেন কুবীর।

আবারও বাঘে তুলে নিয়ে গেল এক মৎস্যজীবীকে। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার সুন্দরবনের গাজির খাল এলাকায়। নিখোঁজ মৎস্যজীবীর নাম কুবীর রায়(৩৫)।

মঙ্গলবার সকালে কাঁকড়া ধরার জন্য যখন কুবীর ও তাঁর সঙ্গীরা প্রস্তুত হচ্ছিলেন, ঠিক তখনই পিছন থেকে আচমকা একটি বাঘ লাফ দিয়ে নৌকার উপর থেকে কুবীরকে ধরে নিয়ে জঙ্গলে ঢুকে যায়। সঙ্গীরা কিছু বুঝে ওঠার আগেই হেতালের জঙ্গলের অনেকটা ভিতরে গা ঢাকা দেয় দক্ষিণরায়। সঙ্গীরা অবশ্য জঙ্গলের কিছুটা ভিতরে ঢুকেছিলেন কুবীরের খোঁজে, কিন্তু শেষ পর্যন্ত নিজেদের প্রাণের ভয়েই তাঁরা ফিরে আসেন। এই খবর গ্রামে আসতেই সেখানে নেমে এসেছে শোকের ছায়া।

দক্ষিণ ২৪ পরগনার ঝড়খালি কোস্টাল থানার অন্তর্গত তিন নম্বর গ্রামের বাসিন্দা ছিলেন কুবীর। দুই সন্তান ও স্ত্রীকে নিয়ে মাছ, কাঁকড়া ধরেই সংসার চালাতেন। সোমবার রাতে গ্রামের আরও চার সঙ্গীর সঙ্গে সুন্দরবনের জঙ্গলে গিয়েছিলেন মাছ, কাঁকড়া ধরতে।

নৌকায় ঝাঁকুনি হতে দেখে প্রাথমিক ভাবে ভয় পেয়ে যান তাঁর সঙ্গীরা। কিছু বুঝে ওঠার আগেই দেখতে পান কুবীরকে ধরে নিয়ে জঙ্গলের মধ্যে ঢুকে পড়েছে বাঘটি। বাকি সঙ্গীরা সকলে মিলে লাঠিসোঁটা নিয়ে জঙ্গলের বেশ খানিকটা ভিতরে ঢুকলেও খোঁজ পাননি তাঁদের সঙ্গীর। অগত্যা সকলেই ফিরে আসেন।-এবেলা

ad

পাঠকের মতামত