196863

সাহস থাকলে দেশে আসুন, মোকাবিলা করুন: কাদের

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে দেশে এসে জেল-জুলুম মোকাবিলার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (৩ ফেব্রুয়ারি) বিকালে রাজধানীর শ্যামলী ক্লাব মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের এসব কথা বলেন।

বিএনপির নির্বাহী কমিটির সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে তারেক রহমানের বক্তব্যের সমালোচনা করে কাদের আরো বলেন, ‘আপনার সৎ সাহস থাকলে দেশে এসে মোকাবিলা করুন। পলাতক নেতার হুকুম আদেশ কর্মীরা মানে না। সাহস থাকে তো দেশে আসুন। সৎ সাহস থাকে তো জেল-জুলুমের বিরুদ্ধে দেশে এসে আন্দোলন করুন। তখনই ভাববো আপনি একজন সাহসী নেতা। তার আগে আপনি পলাতক নেতা। পলাতকের ডাকে বাংলাদেশের মানুষ সাড়া দেবে না।’

সেতুমন্ত্রী বলেন, ‘বিএনপির গঠনতন্ত্র থেকে ৭ ধারা বিলুপ্ত করে দেওয়া প্রমাণ করে বেগম খালেদা জিয়া দুর্নীতিপরায়ন। আর এই দুর্নীতির টাকায় সভা করে দামি হোটেলে।

বিএনপি নেতাকর্মীদের গণগ্রেফতার করা হচ্ছে-এমন অভিযোগের জবাবে কাদের বলেন, ‘অভিযোগের ভিত্তিতেই বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। যেন গণগ্রেপ্তার করা না হয় সেজন্য বলা হয়েছে।

পুলিশ জানিয়েছে, গত ৩০ জানুয়ারি রাজধানীর কদম ফোয়ারার মোড়ে পুলিশের প্রিজনভ্যানে হামলা চালিয়ে দুজনকে ছিনিয়ে নিয়ে যায় বিএনপির নেতাকর্মীরা। এসময় পুলিশের কাছে থাকা বন্দুকও ভাঙচুর করা হয়।

এরপর থেকে বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাদের গ্রেপ্তার করতে শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী। পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) থেকে জানানো হয়, তারা প্রিজনভ্যানে হামলার ঘটনায় অভিযান চালাচ্ছে।

বিএনপির অভিযোগ করেছে, দলের নির্বাহী কমিটির সভা বানচাল করতে সরকার নেতাকর্মীদের গ্রেপ্তার করছে। এরই মধ্যে রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে আজ বিএনপির নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। এতে দলের চেয়ারপারসন খালেদা জিয়া সভাপতিত্ব করেন।

সূত্র: বিডি২৪লাইভ

ad

পাঠকের মতামত