196743

আবারো জাতীয় ঐক্যের ডাক দিলেন খালেদা জিয়া

মাঈন উদ্দিন আরিফ, রুহুল আমিন ও শিমুল মাহমুদ নাঈম, লা মেরিডিয়ান থেকে : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ফের জাতীয় ঐক্যের ডাক দিয়েছেন। দেশের সকল রাজনৈতিক দলের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আজকে গণতন্ত্রের জন্য জাতীয় ঐক্য সবচেয়ে বেশি প্রয়োজন।শনিবার দুপুরে রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে আয়োজিত বিএনপির নির্বাহী কমিটির সভায় উদ্বোধনী বক্তব্যে বিএনপির চেয়ারপারসন এ কথা বলেন।
খালেদা জিয়া বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। সরকারের বিরুদ্ধে প্রতিরোধ গতে তুলতে হবে। তবে এই আন্দোলন হবে শান্তিপূর্র্ণ। শান্তিপূর্ কর্মসূচির মাধ্যমে বিএনপি, ২০ দলীয় জোটের নেতারা সকলে মিলে জাতীয় ঐক্য গড়ে তুলি।

এসময় খালেদা জিয়া দেশের আপামর জনগণের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আমি দেশের মানুষের সঙ্গে আছি। দেশের মানুষের সঙ্গেই থাকব।

তিনি বলেন, অন্যায়ের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। শান্তিপূর্ণ কর্সূচিতে আমি দেশের মানুষকে আহ্বান করব। আসুন, আপনারা এবং ২০ দলীয় জোট মিলে জাতীয় ঐক্য গড়ে তুলি। দেশকে রক্ষা করি। গণতন্ত্রকে রক্ষা করি।

খালেদা জিয়া বলেন, দেশটাকে সুন্দর গড়ে তুলতে হবে, এজন্য অনেক লোকের প্রয়োজন। আমরা সবাই মিলে দেশটাকে গড়ে তুলব।

সভায় ১ ঘন্টা ১৫ মিনিটি বক্তব্য রেখেন খালেদা জিয়া। এ সময় তিনি বলেন, ‘ভোটের অধিকার ফিরিয়ে দেয়ার জন্য প্রয়োজন একটা নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন।’

ad

পাঠকের মতামত