194554

‘পদ্মাবত’ মুক্তির আগেই ভারতে উত্তেজনা, ভাংচুর

বিনোদন ডেস্ক : সিনেমা হলে সঞ্জয় লীলা বানসালির ‘পদ্মাবত’ মুক্তির আগেই গুজরাট ও রাজস্থানে ভাংচুর ও তান্ডব চালিয়েছে কারনি সেনারা। যদিও সুপ্রিম কোর্ট আদেশ দিয়েছিলো দেশের সব জায়াগায় ‘পদ্মাবত’ মুক্তি পেতে কোন বাধা নেই। গুজরাট ছাড়াও সারা দেশের বিভিন্নস্থানে ‘পদ্মাবত’ মুক্তির বিরোধিতায় বিক্ষোভ ও ভাংচুর চলছে। আগামীকাল ২৫ জানুয়ারি সারা দেশে ‘পদ্মাবত’ মুক্তির কথা রয়েছে।

আহমেদাবাদেও কারনি সেনারা পদ্মাবত’ মুক্তির বিরোধিতা করে জ্বালাও পোড়াও ভাংচুরসহ ১৪০টি গাড়ি জ্বালিয়ে দেয়। দোকানে দোকানে আগুন দিয়ে প্রতিবাদ করে তারা। এমনকি সিনেমা হলের মালিকরা ‘পদ্মাবত’ মুক্তি দিবে না বলে ঘোষণা দিলেও হলে হলে ভাংচুর করে বিক্ষোভকারীরা। সিনেমা হলসহ মাল্টিপ্লেক্স শপিং মলগুলোতে দল বেধে হামলা চালায় কারনি সেনারা। দিল্লী-জয়পুর মহাসড়কও বন্ধ করে দিয়েছে তারা। এসময় ১৬ বিক্ষোভকারীকে আটক করে পুলিশ। এছাড়াও বুটেশ্বর রেলস্টেশনে সব ধরনের ট্রেন চলাচল বন্ধ করে দিয়েছে বিক্ষোভকারীর।

অন্যদিকে যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে লক্ষ্ণৌ ও রাজস্থানে বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। সিনেমাটি মুক্তি পেলে ১ হাজার ৯০০ নারী বলি দেয়া হবে এমন ঘোষণার পর ছত্তিশগড়ের কারনি সেনা ইউনিটের সভাপতি গোবিন্দ সিং ও সহ সভাপতি কমলেন্দুু সিংকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশের সিনিয়র কর্মকর্তা জানিয়েছেন, সিসিটিভির ফুটেজ থেকে সহিংসকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

ad

পাঠকের মতামত