190199

‘নারীরা হচ্ছে রাস্তার মতো, এতে যত বেশি বাঁক তত বেশি বিপজ্জনক’

শরীরের আঁক-বাক ছাড়া একজন নারীকে পকেটহীন জিন্সের মতোই লাগে। নিজে নারী হয়ে আপামর নারীর বিরুদ্ধে এমন ‘অশোভন’ মস্তব্যটি টিভির জনপ্রিয় মুখ শামা সিকান্দারের।

শামা এখন অস্ট্রেলিয়ায় উদ্দাম ছুটি উপভোগ করছেন। অস্ট্রেলীয় সৈকতে জিন্সসহ অন্যান্য পোশাক এবং বিকিনি গায়ে শামার ছবি ইনস্টাগ্রামে ভক্তদের মাঝে ভালোই সমাদর পাচ্ছে। কিন্তু খোলামেলা ছবি না হয় তার ভক্ত বা ভক্ত নয় এমন সবাই মেনে নিল, কিন্তু ছবির সঙ্গে যে আপত্তিকর মন্তব্য করেছেন শামা তা তো সবার পক্ষে মানা অসম্ভব।

‘শরীরের আঁক-বাক ছাড়া একজন নারীকে পকেটহীন জিন্সের মতো মনে হয়। কারণ, আপনি জানেন না কোথায় হাত ঢোকাবেন’- বলেছেন শামা। অমন বেহেড মন্তব্যের জবাব দেওয়ার দর্শকেরও কমতি নেই।

যেমন অঙ্গদ নামের একজন ইনস্টাগ্রাম ব্যবহারকারী তাকে উদ্দেশ করে বলেছেন, নারীরা হচ্ছে রাস্তার মতো। এতে যত বেশি বাঁক, তত বেশি বিপজ্জনক।

আরেকজন বলেছেন, নারী কোনো জিন্স পোশাক নয়। কোনো প্রাসঙ্গিক বিষয়ের সঙ্গে তুলনা করো। অপর ইনস্টাগ্রাম ইউজার মন্তব্য করেছেন, পকেট ছাড়া জিন্সকেও জিন্স-ই তো বলে!

আরেকজন মন্তব্য করেছেন, কিছু কিছু নারীর জন্য তো এমন মন্তব্য খুবই আপত্তিজনক। নারীবাদীরা কোথায় গেলেন?

সোশাল মিডিয়ায় খুবই তৎপর ৩৮ বছর বয়সী শামা সিকান্দার। বেশকিছু টিভি সিরিয়াল আর হিন্দি ফিল্মে উপস্থিতির মাধ্যমে দর্শকের নজরে এসেছেন। তার একটা ভক্তশ্রেণিও গড়ে উঠেছে। সাম্প্রতিক সময়ে মায়া নামের ওয়েব সিরিজে খোলামেলা উপস্থিতি দিয়ে শিরোনামে এসেছেন। সূত্র : জনসত্তা.কম

ad

পাঠকের মতামত