183565

কোটি টাকার স্বর্ণ মিলল দুই ভারতীয়র পায়ুপথে

যশোরের বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে পাচারের সময় এক কোটি টাকা মূল্যের দুই কেজি ওজনের ২০টি স্বর্ণের বারসহ দুই ভারতীয়কে আটক করেছে কাস্টমস শুল্ক গোয়েন্দা সদস্যরা।

আজ শুক্রবার দুপুর ২ টার দিকে ওই যাত্রীরা পাসপোর্ট যোগে ভারতে যাওয়ার সময় সন্দেহ হলে তাদেরকে আটক করা হয়। পরে তাদের শরীরে তল্লাশি চালিয়ে পেটের মধ্য থেকে (পায়ুপথ) স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন- ভারতের দিল্লির উত্তম নগর এলাকার মাহেন্দার বর্মার ছেলে সঞ্জিব বর্মা (৪৮) ও কলকাতার ইকবালপুরের নূরুল হকের ছেলে নসরুল হক (৩৬)।

এর আগে ভারতে পাচারের সময় গত বুধবার শরীয়তপুরের হাজী সাফদার মাতবরকান্দি উপজেলার নাওডুবা জাজিরা গ্রামের ইব্রাহিম মাতম্বরের ছেলে ইলিয়াস ও গোপালগঞ্জ সদর উপজেলার জাহাঙ্গীর খানের ছেলে মোহাসিন খানকে ১০টি স্বর্ণের বারসহ আটক করেছিল কাস্টমস গোয়েন্দা সদস্যরা।

কাস্টমস গোয়েন্দা সূত্র জানা যায়, স্বর্ণ পাচারের বিষয়ে তাদের কাছে আগে থেকে তথ্য ছিলো। বেনাপোল কাস্টমস চেকপোস্ট থেকে বের হওয়ার পথে ওই দুই ভারতীয়কে আটক করা হয়। তারা প্রথমে বিষয়টি অস্বীকার করলেও পরে তাদের শরীর এক্সরে করে মলদ্বারের মধ্য থেকে এক একজনের কাছ থেকে ১০টি করে ২০টি স্বর্ণের বার পাওয়া যায়। যার ওজন দুই কেজি।

বেনাপোল কাস্টমস শুল্ক গোয়েন্দা ও তদন্ত অফিসের সহকারী রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ ইদ্রিস আলী জানান, তাদের জিজ্ঞাসাবাদ ও আইনি প্রক্রিয়া শেষে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে।

ad

পাঠকের মতামত