183633

এবারের বিপিএলের সর্বনিম্ন রানে অল আউট রংপুর!

 

এবারের বিপিএলে রংপুর রাইডার্সের ব্যাটিং লাইন আপে আছেন ব্রেন্ডন ম্যাককালাম, ক্রিস গেইলের মতো বিধ্বংসী ব্যাটসম্যান। কিন্তু ধারাবাহিকতা নেই মাশরাফি বিন মুর্তজার দলের। শাসরুদ্ধকর দুটি ম্যাচ জয়ের পর আরো গুরুত্বপূর্ণ সময়ে পতন হলো তাদের। যুবা স্পিনার মেহেদী হাসানের বোলিংয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে মাত্র ৯৭ রানে অল আউট হয়েছে। ১৭.১ ওভারে শেষ! মেহেদী ৪ এবং মোহাম্মদ সাইফ উদ্দিন শিকার করেছেন তিন উইকেট। মাশরাফিদের ৯৭ এবারের বিপিএলের সর্বনিম্ন দলীয় স্কোর।
.
দুই প্রান্ত থেকে অফ স্পিনার আনলেন তামিম ইকবাল। প্রথম বলেই উইকেট পেতে পারতেন বিপিএলে অভিষিক্ত ১৬ বছরের আফগান স্পিনার মুজিব জাদরান। তা না হলেও আগের খেলায় এই রংপুর রাইডার্সের টপ অর্ডার কাঁপানো ২১ মেহেদী হাসান পরের ওভারেই জোড়া আঘাত হানলেন। মানে ম্যাচের দ্বিতীয় ওভারেই। বড় ম্যাচ। আর এমন ম্যাচে ক্রিস গেইল, জিয়াউর রহমান, মোহাম্মদ মিঠুন, রবি বোপারাকে ৫৯ রানের মধ্যে হারিয়ে ফেলে সম্মানজনক এক স্কোরের জন্য লড়তে হয়েছে মাশরাফিদের। তবু ১০০ পেরুতে পারেনি তার দল।

শনিবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শেষ পর্বের জন্য ফিরেছে বিপিএল। দিনের প্রথম খেলাটাই ছিল বড়। আগের দেখায় হেরেছিল রংপুর। শেষ চার নিশ্চিত করার লড়াইয়েও তারা কিছুটা পিছিয়ে। তাই জয় খুব দরকার। কিন্তু ব্যাটিং ব্যর্থতার চূড়ান্ত প্রদর্শনী তাদের দলের। যেখানে ব্যক্তিগত সর্বোচ্চ ২৪ ব্রেন্ডন ম্যাককালামারে। দ্বিতীয় সর্বোচ্চ ১৭ মোহাম্মদ মিঠুনের। ১০ নম্বর ব্যাটসম্যান সোহাগ গাজীর আছে ১২ রানের স্কোর। এছাড়া দুই অংকে যেতে পারেননি আর কেউ।

নতুন বলে শুরু করে ২১ বছরের অফ স্পিনার মেহেদী প্রথমে গেইলকে শূন্য রানে ফিরিয়েছেন প্রথম বলেই। পরে ফিরে তুলে নিয়েছেন ম্যাককালামকে। আগের ম্যাচে দুজনকেই শিকার করতে রা পারার আক্ষেপ মিটেছে তার। ৪ ওভারে ২২ রানে ৪ উইকেটের দারুণ ফিগার তার। এক ওভারে ৩২ রান দেওয়ার ধাক্কাটা সামলে উঠেছেন সাইফ উদ্দিন। এবার ৩ ওভারে ২২ রান দিয়ে ৩ উইকেট তার। এর মধ্যে আছে মোহাম্মদ মিঠুনের উইকেট। আরো আছে আগের দুই ম্যাচে ব্যাট হাতে দলকে জেতানো মাশরাফির (৯) উইকেটও।

ad

পাঠকের মতামত