183614

উড়ন্ত বিমানে যৌন হয়রানির শিকার মার্ক জুকারবার্গের বোন

ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গের বোন উড়ন্ত বিমানের মধ্যে যৌন নিগ্রহের শিকার হয়েছেন। বিমান কর্মীরাই নাকি অভিযুক্তকে এই কাজের সুযোগ করে দেন বিলে অভিযোগ উঠেছে।
সংশ্লিষ্ট বিমান সংস্থা আলাস্কা এয়ারলাইন্স জানিয়েছে, বিষয়টির তদন্ত করছে তারা।

আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে, মার্ক জাকারবার্গের বোন রান্ডি জুকারবার্গ সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন গোটা ঘটনা। আমেরিকার লস অ্যাঞ্জেলস থেকে মেক্সিকোর মাজাটলানে যাচ্ছিলেন তিনি। যাত্রাকালে প্রথম শ্রেণিতে তাঁর পাশের যাত্রী টানা নেশা করতে থাকেন, সঙ্গে চলতে থাকে অশ্লীল মন্তব্য। এমনকি যে সহকর্মীর সঙ্গে জুকারবার্গের বোন সফর করছিলেন, তাঁর প্রতি তাঁর দুর্বলতা আছে কিনা জানতে চান তিনি। পাশাপাশি অন্য মহিলা সহযাত্রীদের শরীর নিয়ে বারবার আপত্তিকর মন্তব্য করছিল অভিযুক্ত ব্যক্তি।

তিনি আরো জানিয়েছেন, এ নিয়ে বিমান কর্মীদের কাছে অভিযোগ করেন তিনি। কিন্তু বিমানের কর্মীরা ওই ব্যক্তি এই রুটে তাঁদের নিয়মিত যাত্রী বলে বিষয়টি হালকা করে দেন। বরং তাঁকে অন্য সিটে উঠে যাওয়ার পরামর্শ দেন তাঁরা। তাই করছিলেন রান্ডি জুকারবার্গ। কিন্তু তখনই তাঁর মনে হয়, তিনি কেন সরবেন! তিনিই তো নিগ্রহের শিকার।

বিমান সংস্থা জানিয়েছে, জুকারবার্গের বোনের সঙ্গে এ ব্যাপারে যোগাযোগ করেছেন তারা। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত অভিযুক্তের ওই বিমানে সফর বন্ধ রাখা হয়েছে।

ad

পাঠকের মতামত