182949

৭ বলে ওভার, আলোচনায় সিলেট-রংপুর ম্যাচ

মঙ্গলবার দিনের প্রথম ম্যাচে টানটান উত্তেজনা শেষে সিলেট সিক্সার্সকে ৪ উইকেটে পরাজিত করে রংপুর রাইডার্স। ১৭৪ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শেষদিকের নাটকীয়তা শেষে ২ বল ও ৪ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় মাশরাফির দল। তবে ম্যাচটি নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। রংপুরের ইনিংসে এক ওভারে ৭টি বল করতে হয় সিলেটের বোলারকে। এটি নিয়ে ফুঁসছেন সিলেটের সমর্থকরা।

জয়ের জন্য শেষ ৫ ওভারে ৫৩ রান দরকার ছিল রংপুর রাইডার্সের। ইনিংসের ১৬তম ওভার করতে এগিয়ে আসেন কামরুল ইসলাম রাব্বি। সেই ওভারেই আম্পায়ার সাত বল করতে বাধ্য করেন রাব্বিকে। পরে সেটি নিয়ে তৈরি হয় বিতর্ক।

ম্যাচ চলাকালীন সিলেটের পক্ষ থেকে বিষয়টি অনফিল্ড আম্পায়ারকে জানানো হয়। এই ঘটনায় ম্যাচ রেফারির কাছে লিখিত অভিযোগ করা হবে বলে জানিয়েছে সিলেট সিক্সার্স।ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন-ক্রিকইনফোর চলতি ধারাভাষ্যেও বিষয়টি ধরা পড়ে। ক্রিকইনফোর বিশ্লেষণে দেখা যায়, রাব্বির করা ১৬তম ওভারের প্রথম বলে চার হাঁকানোর পর দ্বিতীয় বলে সিঙ্গেল নেন রবি বোপারা। তৃতীয় বলে সামিউল্লাহ সেনওয়ারি রানআউটের ফাঁদে পড়েন।

এরপর চতুর্থ ও পঞ্চম বলে সিঙ্গেল নেন বোপারা ও মাশরাফি। ষষ্ঠ বলে বোপারা দুই রান নিলে তখনই ওভার শেষ হওয়ার কথা ছিল। তবে আম্পায়ার রাব্বিকে দিয়ে আরেকটি বল করান। সেই অতিরিক্ত বলটি থেকে এক রান নেন বোপারা।

সিলেট-রংপুর ম্যাচে অনফিল্ড আম্পায়ারের দায়িত্বে ছিলেন র‌্যানমোর মার্টিনেজ ও মাহফুজুর রহমান। টিভি আম্পায়ার ছিলেন গাজী সোহেল। অন্যদিকে ম্যাচ রেফারির দায়িত্বে ছিলেন নেয়ামুর রহমান।

সুত্র:সমকাল

ad

পাঠকের মতামত