182526

‘বলিউডের ছবির কাজ শুরু করবো মার্চে’

দর্শকপ্রিয় অভিনেত্রী জাকিয়া বারী মম। টিভি ও চলচ্চিত্র দুই মাধ্যমেই অভিনয়ের দ্যুতি ছড়িয়েছেন তিনি। বর্তমানে এই অভিনেত্রী টিভি মাধ্যমের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। সম্প্রতি তিনি ‘যখন কখনো’ নামের একটি ধারাবাহিক নাটকে কাজ শুরু করেছেন। এটি প্রতি শনি, রবি ও সোমবার এনটিভিতে রাত ৮টা ১৫ মিনিটে প্রচার হচ্ছে। ধারাবাহিকটি পরিচালনা করছেন রহমতুল্লাহ তুহীন।

এই নাটকে আরো অভিনয় করছেন রওনক হাসান ও কল্যাণ কোরাইয়া। এটির মধ্য দিয়ে প্রথমবারের মতো তারা তিনজন একসঙ্গে একই নাটকে কাজ করছেন। ‘যখন কখনো’ ধারাবাহিকে মমর চরিত্রটি কেমন? এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, এটি একটি পারিবারিক গল্পের নাটক। এখানে আমি রিয়া নামের চরিত্রে অভিনয় করছি। চরিত্রে বেশ বৈচিত্র্য রয়েছে। এছাড়া তুহীন মামার নাটক মানেই বিশেষ কিছু। ধারাবাহিকটি দর্শকদের ভালো লাগবে বলে আশা করছি। এই নাটকের বাইরে মম অভিনীত ‘ঘরে বাইরে’ শীর্ষক আরো একটি ধারাবাহিক নাটক অচিরেই মাছরাঙা টেলিভিশনে প্রচারে আসবে বলে জানান তিনি।

এটি পরিচালনা করছেন নজরুল ইসলাম বাবু। এটিও পারিবারিক গল্পের প্রেক্ষাপটে নির্মিত হয়েছে। এখানে মমকে দেখা যাবে দীপা নামের চরিত্রে। মম এই ধারাবাহিকে জুটি বেঁধেছেন দর্শকপ্রিয় অভিনেতা অপূর্বর সঙ্গে। ধারাবাহিক নাটকের বাইরে মমর হাতে আগামী ভালোবাসা দিবসের কয়েকটি খন্ড নাটকের কাজও রয়েছে বলে জানিয়েছেন। টিভি মাধ্যমের কাজের বিষয়ে বর্তমানে দর্শক ও শিল্পীদের নানা অভিযোগ শোনা যায়।

এই সম্পর্কে মমর মন্তব্য কি? তিনি বলেন, আমাদের মধ্যে নেতিবাচক চিন্ত-ভাবনার চর্চা হয় বেশি। গেলো পাঁচ বছর ধরে শুনছি ভালো নাটক নির্মাণ হচ্ছে না। দর্শক নাটক দেখছে না। অথচ ইউটিউবে নাটকের লাখ লাখ ভিউয়ার্স দেখি। দর্শক নাটক না দেখলে তো এত ভিউয়ার্স হতো না। সত্যি বলতে পজেটিভ ভাবনা আমাদের মধ্যে কম। এখন দর্শকদের নাটক দেখার নানা মাধ্যম তৈরি হয়েছে। শুধু টিভি পর্দায় নাটক দেখতে হবে এমন তো নয়। ভালো দিকগুলো যদি আমরা সবার সামনে তুলে ধরতে পারতাম তাহলে আজ নাটক সর্ম্পকে এত নেগেটিভ মন্তব্য আমাদের শুনতে হতো না। টিভি মাধ্যমের পাশাপাশি চলচ্চিত্রে ব্যস্ততা কেমন যাচ্ছে জানতে চাইলে মম বলেন, তানিম রহমান অংশুর ‘স্বপ্নবাড়ি’ ও অরুণ চৌধুরীর ‘আলতাবানু’ নামের দুটি ছবির কাজ শেষ করেছি। দুটি ছবিতেই জুটি বেঁেধছি দর্শকপ্রিয় অভিনেতা আনিসুর রহমান মিলনের সঙ্গে। এই দুটি ছবি নিয়ে আমি বেশ আশাবাদী। এছাড়া নতুন দুটি চলচ্চিত্রে কাজের বিষয়ে কথা হচ্ছে।

চূড়ান্ত হলে সবাইকে জানাবো। অচিরেই দেশীয় চলচ্চিত্রের বাইরে বলিউডের ছবিতেও এই অভিনেত্রীকে দেখা যাবে। বলিউডের নির্মাতা ফয়সাল সাইফের নাম চূড়ান্ত না হওয়া একটি চলচ্চিত্রে মম চুক্তিবদ্ধ হয়েছেন। ছবিটির কাজ কখন থেকে শুরু হচ্ছে প্রশ্ন করা হলে এ অভিনেত্রী বলেন, আগামী বছরের মার্চে বলিউডের ছবির কাজ শুরু করবো। এই ছবিতে আমার বিপরীতে কে থাকবেন সেটি শুটিংয়ের এক মাস আগে প্রেস কনফারেন্সের মাধ্যমে জানানো হবে।

মমর নতুন এ ছবির গল্প নারীকেন্দ্রিক। পুরো গল্পটি ডার্ক থ্রিলার ধাঁচের। একটি মেয়েকে ঘিরেই ছবির মূল কাহিনী সাজানো হয়েছে বলে জানান তিনি। ২০০৬ সালে তৌকীর আহমেদের ‘দারুচিনি দ্বীপ’ ছবির মধ্য দিয়ে মমর চলচ্চিত্রে অভিষেক হয়। পরবর্তীতে রকিবুল আলম রকিবের ‘প্রেম করবো তোমার সাথে’ ও শিহাব শাহীনের ‘ছুঁয়ে দিলে মন’ ছবিগুলো দর্শকদের উপহার দেন তিনি। দীর্ঘদিন ধরে মম মিডিয়ায় কাজ করছেন। সে অভিজ্ঞতার আলোকে বর্তমানে দেশীয় শোবিজ মাধ্যমের অবস্থা কেমন মনে হচ্ছে জানতে চাইলে বলেন, আমাদের মিডিয়ার মতো এমন আর কোথাও নেই বলে আমি মনে করি। শত প্রতিকূলতার মধ্যেও আমাদের নির্মাতা থেকে শুরু করে অভিনয় শিল্পী ও কলাকুশলীরা কাজ করছেন। তাই আমি নির্দ্বিধায় বলতে পারি আমাদের শোবিজ মাধ্যম আরো এগিয়ে যাবে। উৎস: মানবজমিন

ad

পাঠকের মতামত