182434

হবু বৌমার উচ্চতা কম হওয়ায় ; শোকে শাশুড়ির আত্মহত্যা!

চীনের হেনান প্রদেশের নিংলিং কাউন্টিতে হবু বৌমার উচ্চতা কম হওয়ায় ‘দুঃখে’ নদীতে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছেন এক মহিলা। নিহত ওই মহিলার নাম মিসেস লিন।

পুলিশ জানিয়েছে, এলাকারই একটি মেয়ের সঙ্গে প্রণয়ের সম্পর্ক গড়ে ওঠে লিনের ছেলের। তাঁদের বিয়ের বিষয়টাও পাকা হয়ে যায়। কিন্তু, হবু বৌমাকে খুব একটা পছন্দ করতেন না লিন। কেন না তাঁর উচ্চতা খুবই কম। তাই মাঝে মধ্যেই ছেলেকে হুমকি দিতেন, ওই মেয়েকে বিয়ে করলে তিনি আত্মহত্যা করবেন। ছেলেও নাছোড় বান্দা, ওই মেয়েকেই বিয়ে করবেন! এ নিয়ে মন কষাকষি চলছিল মা-ছেলের। স্থানীয়দের দাবি, ছেলে বেঁকে বসেছে দেখে, আত্মহত্যার পথই বেছে নেন লিন।

তবে, লিনের মৃত্যু নিয়ে আরও কয়েকটি তথ্য উঠে এসেছে। পিপলস ডেইলি-তে প্রকাশিত রিপোর্ট বলছে, ছেলের হবু স্ত্রী শ্বশুরবাড়িতে দামি গাড়ি, উপহারের দাবি করেছিলেন।

কিন্তু লিন ও তাঁর পরিবারের আর্থিক স্বচ্ছলতা ছিল না। হবু বৌমার দাবি মেটাতে না পারার কারণেই নাকি তিনি আত্মহত্যা করেছেন। তবে নিংলিং-এর প্রোপাগান্ডা ডিপার্টমেন্ট এই তত্ত্বকে খারিজ করে দিয়ে হবু স্ত্রীর কম উচ্চতাকেই লিনের আত্মহত্যার কারণ হিসাবে দাবি করেছে। তবে কী কারণে লিন আত্মহত্যা করেছেন, পরিবারের তরফে সে বিষয়ে কিছু জানানো হয়নি।

ad

পাঠকের মতামত