182280

পদ্মাবতী সিনেমা নিয়ে বিরোধে জয়পুরে খুন!

শুক্রবার সকালে, ভারতের জয়পুরে ঝুলন্ত অবস্থায় এক ব্যক্তির লাশ পাওয়া গেছে। লাশের পাশে একটি পাথরের দেয়ালে ‘পদ্মাবতী কা বিরোধ’ লিখা ছিল, যা ‘পদ্মাবতী’ চলচিত্রের বিরুদ্ধে একটি সঙ্কেত প্রকাশ করে।

স্থানীয় পুলিশ এর মতে, এটি আত্মহত্যা নাকি খুন তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। আমরা এ বিষয়ে অনুসন্ধান করছি। মৃত ব্যক্তির নাম চিতেন সাইনি, যিনি একজন স্থানীয় জহুরি ছিলেন।

এর আগে পদ্মাবতীর মুক্তি নিয়ে ভারতের বিভিন্ন সংগঠন বিরূপ মন্তব্য করেছিল। রাজপুত সংগঠনের করণি সেনাদের মতে, এ চলচিত্রে চিতোরের রানী ‘পদ্মিনী’র যে প্রেমকাহিনী তুলে ধরা হয়েছে তা ইতিহাস বিকৃত করে। তবে, বনসালি তাদের এ অভিযোগ প্রত্যাখ্যান করেছে।

সেন্সর বোর্ডের কাছে চলচিত্রটি বাতিল করার আহŸান করলে তা প্রত্যাখ্যান করা হয়। এ বিষয়ে ভারতের পানি সম্পদ মন্ত্রী উমা ভারতি বলেন, ‘বিতর্কিত দৃশ্যসমুহের বিষয়ে পরিচালকের; ইতিহাসবিদ ও প্রতিবাদকারীদের সাথে আলোচনা করা উচিত এবং বিতর্কের কিছু থাকলে তা বাদ দেয়া উচিত।’

এর আগে, করণি সেনারা পরিচালক সঞ্জয় লীলা বনসালি ও অভিনেত্রী দীপিকা পাড়–কোনের ক্ষতি করার হুমকি দিয়েছিল। তবে এ হত্যার ব্যাপারে কনণি সেনা লোকেন্দ্র সিং কালভি বলেন, ‘আজ সকালের হত্যার ঘটনাটা খুবই দঃখজনক। এরকম ঘটনা অবশ্যই কাম্য নয়।’ এনডিটিভি

ad

পাঠকের মতামত