179947

এবার মাশরাফি-শুভাশিষ ঘটনা নিয়ে যা বললেন সাকিব!

মাশরাফি-শুভাশিষ বিতর্কের ঘটনা সবারই জানা। ঘটনার উৎপত্তি রংপুর রাইডার্স-চিটাগাং ভাইকিংস ম্যাচের দ্বিতীয় ইনিংসের ১৭তম ওভারে। সেসময় চিটাগাংয়ের ছুঁড়ে দেয়া ১৬৭ রানের লক্ষ্যে ক্রিজে ব্যাটিং করছিলেন রংপুরের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আর বোলিং করতে এসেছিলেন পেসার শুভাশিষ।

ওভারের চতুর্থ বলটিতে দুর্দান্ত একটি ইয়র্কার দিয়েছিলেন তিনি। তবে মাশরাফিও দারুণ দক্ষতায় বলটিকে ঠেকিয়ে দেন। এরপর বল কুড়িয়ে নিয়ে মাশরাফির দিকে ছুঁড়ে মারতে যান শুভাশিষ। ঘটনার ইতি সেখানেই ঘটলে ভালো ছিলো।

কিন্তু সেটি হতে দিলেন না শুভাশিষ নিজেই। তার বল ছুঁড়ে মারার ভঙ্গি দেখে মাশরাফি হাত দিয়ে তাঁকে আবারো বল করতে যেতে বলেন। এতেই রংপুর অধিনায়কের দিকে তেড়ে যান শুভাশিষ। মাশরাফিকে অবাক করে দিয়ে রীতিমত হাত পা ছুঁড়ে তর্জন গর্জন শুরু করেন চিটাগাংয়ের এই পেসার।

সতীর্থরা থামাতে আসলেও তাতে কাজ হয়নি। বরং আরো খেপে যান তিনি। পরবর্তীতে সতীর্থ তানবির হায়দার এসে পরিস্থিতি সামাল দেন। গতকালের এই ঘটনায় বেশ কিছুক্ষণের জন্য থমকে ছিল দেশের ক্রিকেট পাড়া। তবে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এবং রাতে ফেসবুকে লাইভে এসে শুভাশিষকে ক্ষমা করে ঘটনার সমাপ্তি টানার জন্য দেশবাসীকে অনুরোধ করেন মাশরাফি। শেষমেশ মাশরাফির হস্তক্ষেপেই এই ঘটনার চূড়ান্ত সমাপ্তি ঘটে।

এদিকে এই ঘটনায় মন্তব্য করেছেন ঢাকা ডায়নামাইটস এবং জাতীয় দলের টি-টুয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। তার মতে, মাঠের ক্রিকেটে সিনিয়র-জুনিয়র বলে কিছুই নেই।

বৃহস্পতিবার সাংবাদিকদের বিশ্বসেরা অলরাউন্ডার জানান, “খেলার মাঠে সিনিয়র-জুনিয়র কিছু আছে বলে আমার মনে হয় না। প্রতিপক্ষকে প্রতিপক্ষ হিসেবে দেখাই ভালো। আর মাঠেরটা মাঠে থাকাটাই ভালো।”

ad

পাঠকের মতামত