179863

পদত্যাগ পত্র জমা দিয়েছেন হাথুরুসিংহে

চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চুক্তি ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত। তার অধীনে বাংলাদেশ ক্রিকেটবিশ্বের নতুন পরাশক্তি হিসেবে আবির্ভূত হয়েছে। ওয়ানডে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলার পর চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল খেলেছেন মাশরাফিরা।

হাথুরু প্রায়ই বলেন, ২০১৯ সালের বিশ্বকাপে এই বাংলাদেশকে দিয়ে তিনি ক্রিকেট বিশ্বকে আরেকবার চমকে দিতে চান। যাওয়ার আগে এই বাংলাদেশকে ১৯৯৬ সালের ‘শ্রীলঙ্কা’ বানিয়ে যেতে চান।

তবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব ছেড়ে দিতে বিসিবির কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন চন্ডিকা হাথুরুসিংহে। খবরটি প্রকাশ পেয়েছে ক্রিকইনফোতে।

প্রতিবেদনে বলা হয়, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড চন্ডিকা হাথুরুকে কোচ হিসেবে পেতে চায়। দুপক্ষ ইতিমধ্যে সমঝোতায় এসেছে। তবে গত বছর অক্টোবরেও পদত্যাগ করতে চেয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা এই কোচ।

মার্চে শ্রীলঙ্কা সফরে যেয়ে হাথুরু আবার নিজ দেশে ফেরার কথা বলেন। ওই সময় ক্রিকইনফোর সঙ্গে আলাপকালে তিনি বলেছিলেন, ‘যদি শ্রীলঙ্কা আমাকে স্মরণ করে, তাহলে অবশ্যই আমি ফিরবো।’

বিসিবি এই পদত্যাগপত্র গ্রহণ করবে কী না, সে বিষয়ে কিছু জানা যায়নি। কোচ এবং কর্মকর্তাদের পক্ষ থেকেও আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। ক্রিকইনফোর শ্রীলঙ্কা প্রতিনিধি এবং বাংলাদেশ প্রতিনিধির নামে প্রকাশিত এক যৌথ প্রতিবেদনে এমন দাবি করা হয়েছ।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *