179594

৩ কাঠা জমি পাচ্ছেন মিরাজ

নিতান্তই অসচ্ছল পরিবারের জন্ম বাংলাদেশ দলের তরুণ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। খুলনায় টিনের চালের একটি ভাড়া বাড়িতে থাকত তার পরিবার। গত বছর সংবাদমাধ্যমে খবরটি প্রকাশ পেতেই এগিয়ে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খুলনায় মিরাজের পরিবারের জন্য একটি বাড়ি নির্মাণের নির্দেশ দেন তিনি।
এবার সেই বাড়ি নির্মাণের জায়গা পেতে যাচ্ছেন মিরাজ। খুলনার খালিশপুরে মিরাজকে তিন কাঠা জমি দিচ্ছে খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ (কেডিএ)। খুব শিগিগর এই বাড়ির জায়গা বুঝে পেতে যাচ্ছেন গত বছর ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সাফল্যের নায়ক।

২০ বছর বয়সী এই অলরাউন্ডার বললেন, ‘গত বিপিএলের শুরুতে আমাকে জানানো হয়েছিল জমি দেওয়া হবে। সেই প্রতিশ্রুতি তারা রেখেছে। আগামী মাসের দ্বিতীয় সপ্তাহে এটির আনুষ্ঠানিকতা শেষ হবে। আরও আগেই হয়ে যেত, আমি ক্রিকেট নিয়ে ব্যস্ত থাকায় সময় বের করতে পারিনি।’

বড় সুখবরই পেয়েছেন। এবার মাঠেও সুখবর দেওয়ার পালা মিরাজের। বিপিএলে নিজেদের প্রথম ম্যাচে তার দল রাজশাহী কিংস ৬ উইকেটে হেরেছে রংপুর রাইডার্সের কাছে। তবে এটি নিয়ে উদ্বিগ্ন নন তরুণ অলরাউন্ডার, ‘শুরুটা ভালো হয়নি, খারাপও হয়নি। গত বিপিএলেও শুরুটা ভালো হয়নি আমাদের। শেষ পর্যন্ত আমরা কিন্তু ফাইনালে উঠেছিলাম। এ বছর দলটি ভালো হয়েছে। একটি ম্যাচ হারতেই পারি। এখনো ১১টা ম্যাচ আছে। ম্যাচ ধরে ধরে এগোতে চাই আমরা।’

গত বছর ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট জয়ে মিরাজ দারুণ অবদান রেখেছিলেন। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সে ম্যাচে ১২ উইকেট নিয়ে দলের সাফল্যের মূল নায়ক ছিলেন তিনি। এর আগে চট্টগ্রামে প্রথম টেস্টে সাত উইকেটসহ সেই সিরিজে মোট ১৯ উইকেট নিয়েছিলেন তিনি। সেই সাফল্য নিয়ে খুলনায় ফেরার পরই মূলত আলোচনায় আসে মিরাজের দুরবস্থার কথা। এর পরই প্রধানমন্ত্রী এগিয়ে আসেন।

ad

পাঠকের মতামত